ইউক্রেনে এক দিনে অস্ত্রপ্রধানসহ পাঁচ মন্ত্রীর পদত্যাগ

সংগৃহীত ছবি

ইউক্রেনে এক দিনে অস্ত্রপ্রধানসহ পাঁচ মন্ত্রীর পদত্যাগ

অনলাইন ডেস্ক

মন্ত্রিসভার সদস্যসহ ইউক্রেনের অন্তত ছয় কর্মকর্তা তাদের পদ থেকে পদত্যাগ করেছেন। পদত্যাগের ফলে অস্ত্র উৎপাদনের দায়িত্বে থাকা কৌশলগত শিল্পবিষয়ক মন্ত্রীসহ সরকারের শীর্ষস্থানীয় কিছু পদ শূন্য রয়েছে।  

পদত্যাগ করা মন্ত্রীদের মধ্যে ছিলেন- কৌশলগত শিল্পমন্ত্রী (অস্ত্রপ্রধান) ওলেকসান্দর কামিসিন, বিচারমন্ত্রী ডেনিস মালিউসকা, পরিবেশ সুরক্ষামন্ত্রী রুসলান স্ট্রিলেটস, উপপ্রধানমন্ত্রী ওলহা স্টিফানিশাইনা ও ইরিনা ভেরেশচুক। এ ছাড়া পদত্যাগ করেছেন ইউক্রেনের রাষ্ট্রীয় সম্পদ তহবিলের প্রধান ভিটালি কোভাল।


ক্ষমতাসীন সার্ভেন্ট অফ দ্য পিপল পার্টির সংসদীয় নেতা ডেভিড আরাখামিয়া বলেছেন যে এই সপ্তাহে একটি বড় সরকারী রদবদলে মন্ত্রিসভার অর্ধেক পরিবর্তন করা হবে। ডেভিড আরাখামিয়া বলেছেন: "প্রতিশ্রুতি অনুযায়ী, এই সপ্তাহে একটি বড় সরকারী পরিবর্তন আশা করা যেতে পারে। মন্ত্রীসভার কর্মীদের ৫০% এরও বেশি পরিবর্তন করা হবে।

তিনি আরও বলেন, আগামীকাল আমাদের বরখাস্তের (মন্ত্রীদের বরখাস্ত)  দিন থাকবে, এবং তার পরের দিন অ্যাপয়েন্টমেন্টের (মন্ত্রীদের অ্যাপয়েন্টমেন্ট) দিন।

এদিকে ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কি এক ভিডিও বার্তায় বলেছেন, রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলিকে এমনভাবে সাজানো উচিত যাতে ইউক্রেন প্রয়োজনীয় ফলাফল অর্জন করতে পারে।  

উল্লেখ্য আগামী মাসে জেলেনস্কির মার্কিন যুক্তরাষ্ট্রে সফরের কথা রয়েছে। সেখানে তিনি প্রেসিডেন্ট জো বাইডেনের কাছে রাশিয়ার বিরুদ্ধে একটি বিজয়ের পরিকল্পনা উপস্থাপন করবেন বলে জানা গেছে। সূত্র: বিবিসি

 

news24bd.tv/এসএম

 

এই রকম আরও টপিক