হত্যা মামলায় দিলীপ কুমারের ৭ দিনের রিমান্ড চাইবে পুলিশ

দিলীপ কুমার আগারওয়ালা

হত্যা মামলায় দিলীপ কুমারের ৭ দিনের রিমান্ড চাইবে পুলিশ

অনলাইন ডেস্ক

রাজধানীর বাড্ডায় হত্যা মামলায় গ্রেপ্তার ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগারওয়ালাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চাইবে পুলিশ। এর আগে মঙ্গলবার (৩ সেপ্টেম্ব) রাজধানীর গুলশান থেকে তাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতে র‍্যাবের লিগ্যাল ও মিডিয়া উইং পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনিম ফেরদৌস বলেন, হত্যা মামলায় দিলীপ কুমার আগরওয়ালা গ্রেপ্তার করা হয়েছে।

সম্প্রতি রাজধানীর বাড্ডা থানায় মো. শাহাদাত হোসেন খান বাদী হয়ে দিলীপ কুমারের নামে একটি হত্যা মামলা দায়ের করেন।

বাড্ডা এলাকায় হৃদয় আহমেদ (১৬) নামে এক যুবকের মৃত্যুর ঘটনায় মামলাটি গত ২৩ আগস্ট দায়ের করা হয়। মামলায় দিলীপ কুমারের বিরুদ্ধে হত্যা ও সহায়তার অভিযোগ আনা হয়েছে। এ মামলার ২০ নং আসামি তিনি। রাতেই তাকে গ্রেপ্তারের পর বাড্ডা থানা পুলিশে সোপর্দ করেছে র‍্যাব।

বাড্ডা থানার ওসি মো. সাইফুল ইসলাম জানান, ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগারওয়ালাকে জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

এর আগে সিআইডির পুলিশ সুপার আজাদ রহমান জানান, ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগারওয়ালার বিরুদ্ধে বিদেশ থেকে চোরাচালানের মাধ্যমে স্বর্ণ ও হীরা আমদানির নামে বিদেশে অর্থপাচার, প্রতারণা ও জালিয়াতির অভিযোগ রয়েছে।

তিনি প্রতারণার আশ্রয় নিয়ে বিভিন্ন জেলায় নামমাত্র শো-রুমের মাধ্যমে প্রকৃত ডায়মন্ডের বদলে উন্নত মানের কাচের টুকরো প্রকৃত ডায়মন্ড হিসেবে বিক্রি করতেন। এ ছাড়া দুবাই ও সিঙ্গাপুরে স্বর্ণ চোরাচালান সিন্ডিকেট নিয়ন্ত্রণ, ভারতের কলকাতায় তিনটি জুয়েলারি দোকান ও ১১টি বাড়ি এবং মালয়েশিয়া, দুবাই ও কানাডায় বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জন করে পাচার করেছেন বলে তথ্য রয়েছে।

বিভিন্নভাবে প্রতারণার মাধ্যমে ৪০ কোটি টাকা বিনিয়োগ করে অবৈধভাবে একটি ব্যাংকের পরিচালক হওয়ারও অভিযোগ পাওয়া গেছে তার বিরুদ্ধে।

news24bd.tv/কেআই