দুর্জয়ের বিপুল দুর্নীতির সত্যতা পেয়েছে দুদক

নাঈমুর রহমান দুর্জয়

দুর্জয়ের বিপুল দুর্নীতির সত্যতা পেয়েছে দুদক

অনলাইন ডেস্ক

দুর্নীতি দমন কমিশন দুদকের জালে ফেঁসে যাচ্ছেন মানিকগঞ্জ-১ আসনের সাবেক সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়। বিআইডব্লিউটিএ-এর জমি দখল, সরকারি প্রকল্পের টাকা আত্মসাৎ, অবৈধভাবে বালু উত্তলনসহ বিস্তর অভিযোগ ও দুর্নীতির বিষয়ে প্রাথমিক সত্যতা পেয়েছে দুদক। গোয়েন্দা প্রতিবেদনেও মিলেছে দেশে-বিদেশে বিপুল অবৈধ সম্পদ অর্জনের তথ্য। দুদকের একটি সূত্র এসব তথ্য জানিয়েছে।

 

ছাত্র-জনতার আন্দোলনের মুখে পতন হওয়া আওয়ামী লীগের ১৫ বছরের শাসনামলের টানা দুই মেয়াদে এমপি ছিলেন নাইমুর রহমান দুর্জয়। দোর্দণ্ড প্রতাপশালী মানিকগঞ্জ-১ আসনে সাবেক এই সংসদ সদস্যর অত্যাচারে অতিষ্ঠ ছিল স্থানায়ীরা।

ক্ষমতায় থাকাকালীন কেবল ভয়ভীতি নয়; চাকরি দেওয়ার নামে হয়রানি, মানুষের কৃষি জমি দখল থেকে শুরু করে সরকারি জমি ও প্রকল্পে কালো থাবা বসিয়ে হাতিয়ে নিয়েছেন কোটি কোটি টাকা।  

তবে ক্ষমতার পালাবদলে এবার দুদকের জালে ফেঁসে যাচ্ছেন তিনি।

 

দুদক সূত্রে জানা যায়, ঘিওর, বৈকন্ঠপুর ও মানিকগঞ্জ সদরে বিপুল জমি থাকার পাশাপাশি বিভিন্ন ব্যাংক ও ব্যবসায় কোটি কোটি টাকা বিনিয়োগ রয়েছে তার। এসব সম্পদ দুর্নীতি ও অপকর্মের মাধ্যমে অর্জিত বলে প্রাথমিকভাবে সত্যতা পেয়েছে সংস্থাটি। ফলে এসব অভিযোগের বিষয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন।  

কেবল দেশে নয় বিদেশেও অর্থপাচার থেকে শুরু করে বিপুল অবৈধ সম্পদ থাকার বিষয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে প্রাথমিকভাবে প্রমাণ পাওয়া গেছে বলেও জানায় দুদক।

news24bd.tv/আইএএম