এমপি একরামুলের ব্যবহৃত শটগান মিলল কবরস্থানে

এমপি একরামুলের ব্যবহৃত শটগান মিলল কবরস্থানে

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরীর নামে লাইসেন্সকৃত একটি শটগান পরিত্যক্ত অবস্থায় কবরস্থান থেকে উদ্ধার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এসময় ঘটনাস্থল থেকে ১২ রাউন্ড কার্তুজও জব্দ করা হয়। এ ঘটনায় কবিরহাট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাত সোয়া ৯টার দিকে জেলার কবিরহাট উপজেলার সুন্দলপুর ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের সুন্দলপুর গ্রামের একটি কবরস্থান থেকে অস্ত্রটি উদ্ধার করা হয়।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, বৃহস্পতিবার রাতে কবিরহাট থানার পুলিশ, সেনাবাহিনী ও র‍্যাব যৌথ অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনার সময় গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, উপজেলার সুন্দলপুর ইউনিয়নের সুন্দলপুর গ্রামে সাবেক সংসদ সদস্য একরামুলের বাড়ির উত্তর-পশ্চিম পার্শ্বের কবরস্থানে পরিত্যক্ত অবস্থায় ১টি সাদা প্লাস্টিকের বস্তা পড়ে আছে।

এমন সংবাদের ভিত্তি রাত সোয়া ৯টার দিকে সেখানে অভিযান চালানো হয়।

অভিযানে পরিত্যক্ত অবস্থায় ১টি সাদা প্লাস্টিকের বস্তা মুখবন্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। পরে বস্তাটি উপস্থিত লোকজনের সামনে খুললে একটি শটগান এবং ১২ রাউন্ড কার্তুজ পাওয়া যায়।

এ বিষয়ে জানতে একাধিকবার নোয়াখালী-৪ (সদর-সুবর্ণচর) আসনের সাবেক সংসদ সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরীর মুঠোফোনে কল করা হলে ফোন বন্ধ পাওয়া যায়। তবে তার ছেলে সাবেক সুবর্ণচর উপজেলা পরিষদ চেয়ারম্যান আতাহার ইশরাক সাবাব চৌধুরী বলেন, অস্ত্রটি আমার বাবার নামে লাইসেন্সকৃত ছিল। তিনি অসুস্থ থাকায় যথাসময়ে সরকারের নির্দেশনা মোতাবেক হস্তান্তর করতে পারেননি। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিত ভাবে জানানো হয়েছে বলেও তিনি দাবি করেন।

এসপি আসাদুজ্জামান বলেন, অস্ত্রটি নোয়াখালী-৪ আসনের সাবেক সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর নামে লাইসেন্সকৃত বলে জানা যায়। এ বিষয়ে পুলিশ বাদী হয়ে কবিরহাট থানায় একটি মামলা করেছে।

news24bd.tv/JP