টিপু মুনশিকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করবে দুদক, কার্যালয়ে স্ত্রী-সন্তানদের তলব

ফাইল ছবি

টিপু মুনশিকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করবে দুদক, কার্যালয়ে স্ত্রী-সন্তানদের তলব

নিজস্ব প্রতিবেদক

দুর্নীতির দায়ে সাবেক বাণিজ্যমন্ত্রী ও রংপুর-৪ (পীরগাছা-কাউনিয়া) আসনের সাবেক সংসদ সদস্য টিপু মুনশিকে জেলগেটে জিজ্ঞাসাবাদ করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

অন্যদিকে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকালে সাবেক এই মন্ত্রীর পরিবারের সদস্যদের দুদক কার্যালয়ে হাজির হওয়ার কথা রয়েছে। তার স্ত্রী আইরিন মালবিকা মুনশি এবং মেয়ে তানিয়া অনন্যা মুনশি ও তৃষা মুনশিকেও একই অভিযোগে জিজ্ঞাসাবাদ করা হবে।

দুদক জানায়, সাবেক বাণিজ্যমন্ত্রীর পরিবারের বক্তব্য জানার জন্য অফিসিয়াল চিঠি দেওয়া হয়েছে।

আজ তারা হাজির হলে তাদের বক্তব্য ও বেশকিছু নথিপত্র চাওয়া হবে। অন্যদিকে টিপু মুনশি যেহেতু কারাগারে রয়েছেন, যেকোনো দিন গিয়ে তার বক্তব্য নেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট রাতে গুলশানের এক ব্যবসায়ীর বাসা থেকে টিপু মুনশিকে গ্রেফতার করে র‍্যাব। রংপুরের এক হত্যা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

গত ২২ আগস্ট বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) টিপু মুনশি ও তার পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব জব্দ করে।

জানা গেছে, দুদকের উপপরিচালক জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একটি টিম তাদের জিজ্ঞাসাবাদ করবে। অনুসন্ধান টিম টিপু মুনশিসহ ১৩ সাবেক মন্ত্রী-এমপির দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ নিয়ে কাজ করছেন।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক