'স্বৈরাচারবিরোধী আন্দোলনে বিএনপির অবদান খাটো করে দেখার সুযোগ নেই'

ফাইল ছবি

'স্বৈরাচারবিরোধী আন্দোলনে বিএনপির অবদান খাটো করে দেখার সুযোগ নেই'

অনলাইন ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, স্বৈরাচার বিরোধী আন্দোলনে বিএনপির অবদান খাটো করে দেখার সুযোগ নেই। বহুমাত্রিক চ্যালেঞ্জ মোকাবেলা করে বিএনপির নেতা-কর্মীরা শেখ হাসিনাকে দেশত্যাগে বাধ্য করে। আজ আন্তর্জাতিক গণতন্ত্র দিবস। ইতিহাস সাক্ষ্য দেয় বাংলাদেশকে গণতন্ত্র প্রতিষ্ঠায় বার বার ত্যাগ স্বীকার করতে হয়েছে।

স্বৈরাচারের বিরুদ্ধে এ দেশে  প্রতিবার গণতন্ত্র পুনরুদ্ধার করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী বিএনপি।

আজ রোববার সাড়ে ১১টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, বিভিন্ন প্রতিবেদন অনুযায়ী জুলাই গণহত্যায় ১৩ আগস্ট পর্যন্ত সারাদেশে শহীদ হয়েছেন  ৮৭৫ জন। যার মধ্যে কমপক্ষে ৪২২ জন বিএনপি রাজনীতির সঙ্গে জড়িত।

দেশজুড়ে শহীদ হওয়া সকল শ্রেণী পেশার মানুষসহ বিএনপি কর্মীদের সম্পৃক্ততা কোনো বিচ্ছিন্ন ঘটনা নয় বরং এটি আমাদের দীর্ঘ দিনের রাজনীতির অনিবার্য ফল। জুলাই গণঅভ্যুত্থানের পটভূমি সৃষ্টি হয় বিএনপির এক যুগের আন্দোলনের ফলে।

বিএনপি মহাসচিব বলেন, বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা যেভাবে বক্তব্য দিচ্ছেন তাতে ঐক্য বিনষ্ট হবার সম্ভাবনা তৈরি হচ্ছে। এই মুহূর্তে নির্বাচনকেন্দ্রিক সংস্কারকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া উচিত অন্তর্বর্তী সরকারের।

তিনি অভিযোগ করেন, দেশ স্বৈরাচারমুক্ত হলেও প্রশাসন এখনো ফ্যাসিবাদমুক্ত নয়। সীমান্তের ওপার থেকে ষড়যন্ত্র অব্যাহত আছে। ধৈর্য ও সহিষ্ণুতার সাথে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রাম চালিয়ে যেতে আহ্বান জানান বিএনপি মহাসচিব।

এদিকে বিরূপ আবহাওয়ার কারণে রোববারের (১৫ সেপ্টেম্বর) নয়াপল্টনের সমাবেশ স্থগিত করেছে বিএনপি। সেটা আগামী মঙ্গলবার হবে বলেও জানানো হয়।

news24bd.tv/TR