শেরপুরে হত্যা মামলায় সাজাপ্রাপ্ত জেল পলাতক আসামি গ্রেপ্তার

শেরপুরে হত্যা মামলায় সাজাপ্রাপ্ত জেল পলাতক আসামি গ্রেপ্তার

শেরপুর প্রতিনিধি

শেরপুর জেলা কারাগার থেকে পলাতক ৩০ বছরের সাজাপ্রাপ্ত হত্যা মামলার আসামিকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৪ (জামালপুর-শেরপুর) ক্যাম্পের সদস্যরা। আজ সোমবার (১৬ সেপ্টেম্বর) ভোরে শ্রীবরদী উপজেলার কলাকান্দা এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জেল পলাতক আসামির নাম মো. ফিরোজ মিয়া (৩৫)। তিনি শ্রীবরদী উপজেলার কলাকান্দা গ্রামের ফটো মিয়ার ছেলে।

র‍্যাব-১৪ ও সিপিসি-১ জামালপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. আব্দুর রাজ্জাক এ তথ্য নিশ্চিত করেছেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পরিপ্রেক্ষিতে সরকার পতনের পর গত ৫ আগস্ট বিকেলে শেরপুর জেলা কারাগারে কয়েক হাজার লোক আক্রমণ করে এবং কারাগারের স্থাপনার ক্ষয়ক্ষতি সাধনপূর্বক সাজাপ্রাপ্ত ও বিচারাধীন বিভিন্ন মামলার ৫১৮ জন হাজতি ও কয়েদিকে পলায়ন করতে সহায়তা করে। এরপর থেকে জেল পলাতক আসামিদের আটক অভিযান শুরু করে র‍্যাব।

এরই ধারাবাহিকতায় র‍্যাব-১৪, সিপিসি-১ জামালপুরের একটি অভিযানিক দল সোমবার ভোরে শ্রীবরদী উপজেলার কলাকান্দা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে শেরপুর কারাগার থেকে পলাতক ৩০ বছরের সাজাপ্রাপ্ত হত্যা মামলার আসামি ফিরোজ মিয়াকে গ্রেপ্তার করে।

জামালপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক মেজর মো. আব্দুর রাজ্জাক জানান, গ্রেপ্তার কয়েদি ঘটনার দিন অন্যান্য কয়েদিদের সঙ্গে কৌশলে শেরপুর জেলা কারাগার থেকে পালিয়ে যায় এবং শেরপুর জেলাসহ আশেপাশের বিভিন্ন জেলায় আত্মগোপনে থাকে। আমরা গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেপ্তারের পর শ্রীবরদী থানা পুলিশের কাছে হস্তান্তর করেছি। ইতোমধ্যে শেরপুর জেলা কারাগার থেকে পালিয়ে যাওয়া বেশ কয়েকজন আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে।

news24bd.tv/SHS