চীনে ছুরিকাঘাতে স্কুলছাত্র নিহত 

সংগৃহীত ছবি

চীনে ছুরিকাঘাতে স্কুলছাত্র নিহত 

অনলাইন ডেস্ক

দক্ষিণ চীনের একটি জাপানি স্কুলের কাছে একজন শিক্ষার্থী ছুরি হামলায় নিহত হয়েছে। ১০ বছর বয়সী ছেলেটি বুধবার (১৮ সেপ্টেম্বর) ক্লাসে যাওয়ার পথে ছুরিকাঘাতে মারা গেছে। টোকিওর পররাষ্ট্রমন্ত্রীর বরাত দিয়ে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য উল্লেখ করেছে সংবাদ মাধ্যম সিএনএন।  

চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মতে, ছেলেটিকে শেনজেনের জাপানি স্কুলের গেট থেকে প্রায় ২০০ মিটার দূরে একজন ব্যক্তি আক্রমণ করেছিল।

এ ঘটনায় ৪৪ বছর বয়সী সন্দেহভাজন একজন ব্যক্তিকে ঘটনাস্থলে আটক করা হয়েছে এবং হেফাজতে নেওয়া হয়েছে বলে শহরের পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে।

জাপানি ও চীনা কর্তৃপক্ষ নিহত ছেলেটির জাতীয়তা নিশ্চিত করেনি। তবে ওয়েবসাইটের তথ্য অনুসারে, শেনজেন জাপানিজ স্কুলে তালিকাভুক্তির জন্য জাপানি জাতীয়তা প্রয়োজন।  

বৃহস্পতিবার জাপানের পররাষ্ট্রমন্ত্রী ইয়োকো কামিকাওয়া সাংবাদিকদের বলেন, “একটি শিশুর স্কুলে যাওয়ার পথে এমন ঘৃণ্য কাজ সত্যিই দুঃখজনক।

হামলার উদ্দেশ্য কি ছিল সে বিষয়ে এখনও কোনো মন্তব্য করেনি চীনা কর্তৃপক্ষ। কিন্তু সাম্প্রতিক সময়ে চীনের রাষ্ট্রীয় সংবাদ মাধ্যমের বিভিন্ন প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে দেশটিতে জাতীয়তাবাদ, জেনোফোবিয়া এবং জাপান-বিরোধী মনোভাব বাড়ছে।  

এর আগে, গত জুন মাসে, চীনের পূর্বাঞ্চলীয় সুঝোতে একটি স্কুল বাসের সামনে একজন চীনা ব্যক্তি ছুরিকাঘাতে একজন জাপানি মহিলা ও তার শিশুকে আহত করে। চীনা ওই নাগরিককে প্রতিহত করতে যেয়ে ছুরির আঘাতে একজন বাস চালক নিহত হয়েছিলেন ওই ঘটনায়। সূত্র: সিএনএন 

news24bd.tv/এসএম

এই রকম আরও টপিক