সিটি-আর্সেনালের রুদ্ধশ্বাস লড়াইয়ে জিতল না কেউ

সিটি-আর্সেনালের রুদ্ধশ্বাস লড়াইয়ে জিতল না কেউ

অনলাইন ডেস্ক

প্রথমার্ধ শেষের আগেই ১০ জনে পরিণত হওয়া আর্সেনালের কাছে ইংলিশ প্রিমিয়ার লিগে হারতেই বসেছিল ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে খেলা, আবার প্রতিপক্ষ শিবিরে একজন কম-তবুও আর্সেনালের জমাট রক্ষণ কিছুতেই ভাঙতে পারছিল না পেপ গার্দিওলার শিষ্যরা। মৌসুমের প্রথম হারের দ্বারপ্রান্তেই পৌঁছে গিয়েছিল বর্তমান লিগ চ্যাম্পিয়নরা। কিন্তু রুদ্ধশ্বাস এক লড়াই শেষে পয়েন্ট নিয়েই মাঠ ছেড়েছে সিটিজেনরা।

আজ রোববার (২২ সেপ্টেম্বর) ইতিহাদ স্টেডিয়ামে ২-২ গোলে ড্র হয়েছে ম্যানচেস্টার সিটি-আর্সেনাল ম্যাচ। মহানাটুকে ম্যাচে ইনজুরি সময়ের শেষ মিনিটে সমতায় ফেরে সিটিজেনরা।

গোলের জন্য পুরো দ্বিতীয়ার্ধে হন্যে হয়ে আক্রমণ করা সিটিজেনরা এগিয়ে গিয়েছিল ম্যাচের শুরুতেই। নবম মিনিটে সাভিওর পাস থেকে সিটির হয়ে শততম গোল করেন 'গোলমেশিন' আর্লিং হালান্ড।

তবে আর্সেনাল ম্যাচে ফিরতে সময় নেয়নি। ২২তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে চোখ ধাঁধানো গোলে গানারদের ম্যাচে ফেরান রিকার্ডো কালাফিউরি।

প্রথমার্ধে লিডও নেয় আর্সেনাল। যোগ করা সময়ের প্রথম মিনিটে বুকায়ো সাকার কর্নার কিক থেকে হেডে বল জালে জড়ান ডিফেন্ডার গাব্রিয়েল মাগালেস। তবে বিরতিতে যাওয়ার আগেই একজন হারিয়ে বসে আর্সেনাল। যোগ করা সময়ের অষ্টম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লেয়ান্দ্রো ত্রোসাদ।

একজন হারাতেই দ্বিতীয়ার্ধে বাস পার্কিং ফুটবল খেলে আর্সেনাল। সেই সুযোগে একের পর এক আক্রমণ শানায় সিটিজেনরা। তবে স্বাগতিক দর্শকদের হতাশা দিয়ে জাল অক্ষুণ্ণ রেখে জয়ের বেশ কাছাকাছি পৌঁছে যায় অতিথিরা। শেষ কর্নার কিক থেকে কপাল পোড়ে তাদের। জটলা থেকে পাওয়া বল জালে জড়ান বদলি হয়ে নামা সিটিজেন ডিফেন্ডার জন স্টোনস। সেই গোলে সিটি ফেটে পড়ে উল্লাসে, আর বিষণ্ণতা ছেয়ে যায় গানার শিবিরে।

পয়েন্ট ভাগাভাগি করলেও পাঁচ লিগ রাউন্ড শেষে শীর্ষেই আছে ম্যানচেস্টার সিটি। ১৩ পয়েন্ট দলটির ঝুলিতে। সমান ম্যাচে সমান ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল, তিনে অ্যাস্টন ভিলা। আর জয় হাতছাড়া করে চারেই রইলো আর্সেনাল।

news24bd.tv/SHS