বাফুফে প্রেসিডেন্ট পদে লড়বেন তাবিথ আউয়াল

সাবেক বাফুফে সহ-সভাপতি তাবিথ আউয়াল। ফাইল ছবি

বাফুফে প্রেসিডেন্ট পদে লড়বেন তাবিথ আউয়াল

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আসন্ন নির্বাচনে প্রেসিডেন্ট পদে লড়ার ঘোষণা দিয়েছেন সাবেক সহ-সভাপতি তাবিথ আউয়াল। তবে কোন প্যানেল থেকে নির্বাচন করবেন তা নিশ্চিত করেননি ঢাকা উত্তরের মেয়র পদে নির্বাচন করা সাবেক এই ফুটবলার।

আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করে নির্বাচনের ঘোষণা দেন তাবিথ আউয়াল। এসময় জয়ের ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এর আগে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে ২০১২ এবং ২০১৬ সালে দুইবার বাফুফে সহসভাপতি ছিলেন তাবিথ। ২০২০ সালে সর্বশেষ নির্বাচনে সহসভাপতি পদে দাঁড়ালেও মহিউদ্দিন আহমেদ মহির কাছে এক ভোটে হেরে যান।

গত ১৪ সেপ্টেম্বর আসন্ন নির্বাচন থেকে বর্তমান বাফুফে প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন নিজেকে সরিয়ে নেওয়ার পর প্রেসিডেন্ট পদে নির্বাচনের ঘোষণা দেন সাইফ স্পোর্টিং ক্লাবের সাবেক চেয়ারম্যান তরফদার মোহাম্মদ রুহুল আমিন। এবার তাবিথের নির্বাচনে নামার ঘোষণা বাড়িয়ে দিলো বাফুফে নির্বাচনের উন্মাদনা।

আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন। দ্বিতীয় দফায় নির্বাচন পেছানোর জন্য ফিফার কাছে আবেদন করলেও তা নাকচ করে দিয়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রণ সংস্থা। নির্ধারিত সময়েই হবে নির্বাচন। এ ছাড়া বাংলাদেশের বর্তমান পরিস্থির ওপর সার্বক্ষণিক নজর রাখছে ফিফা ও এএফসি।

news24bd.tv/SHS