কারাগারে পাঠানো হয়েছে নাট্যনির্মাতা রিংকুকে

কারাগারে পাঠানো হয়েছে নাট্যনির্মাতা রিংকুকে

নিজস্ব প্রতিবেদক

জামিন শুনানি শেষে কারাগারে পাঠানো হয়েছে নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকুকে। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর গুলশান থানা থেকে নিয়ে যাওয়া হয়  ঢাকার সিএমএম আদালতে। সেখান থেকে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

রাজধানীর গুলশান থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলায় সোমবার মধ্যরাতে গুলশান থানা এলাকা তাকে গ্রেপ্তার করা হয়।

 

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদ আলম গণমাধ্যমকে বলেন, ১২ সেপ্টেম্বর হওয়া একটি হত্যা মামলায় রাফাত মজুমদারকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহসভাপতি। তবে হত্যা মামলাটির বিষয়ে বিস্তারিত কোনো তথ্য জানানতে পারেননি ওসি তৌহিদ আলম।

জানা গেছে, গত ৫ আগস্টে একটি হত্যা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

বেলাল নামে একজন বাদী হয়ে তার নামে হত্যা মামলাটি দায়ের করেন।

এদিকে, রাফাত মজুমদারকে গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছেন বেশ কয়েকজন নির্মাতা। এ নিয়ে তারা ফেসবুকে পোস্ট দিয়েছেন। ভোর থেকেই নির্মাতার গ্রেপ্তারের খবরে থানা প্রাঙ্গনে জড়ো হন নাটক সংশ্লিষ্টরা।

আরও পড়ুন: যে কারণে গ্রেপ্তার হলেন নাট্য নির্মাতা রিংকু

নির্মাতাদের কেউ কেউ জানান, বেশ আগেই আওয়ামী রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন রিংকু। ছিল পদও। তবে কারও জন্য ক্ষতিকারক ছিলেন না তিনি। নির্মাতার মুক্তি চেয়েছেন তারা।

আরও পড়ুন: মধ্যরাতে নির্মাতা রিংকু আটক

প্রসঙ্গত, অসখ্য নাটকের নির্মা রিংকু। তার নির্মিত নাটকগুলোর মধ্যে রয়েছে, রঙিন আশা, পুতুলের সংসার, ইতিবৃত্ত, নরসুন্দরী, কবর, বন্ধন, ব্লগার মিতু, জাল, কাটুস, অতিরিক্ত, নোঙ্গরসহ অনেক।

news24bd.tv/TR