ঢাকায় ‘ট্যানারি পরিদর্শন চেকলিস্ট’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

সচিব এ এইচ এম সফিকুজ্জামানসহ অনুষ্ঠানে উপস্থিত কর্মকর্তারা

ঢাকায় ‘ট্যানারি পরিদর্শন চেকলিস্ট’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

‘ট্যানারি পরিদর্শন চেকলিস্ট’ বিষয়ক কর্মশালার আয়োজন করেছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর (ডাইফ)। কর্মশালায় কারখানা মালিক ও শ্রমিকপক্ষের প্রতিনিধি, গবেষক, দেশি ও বিদেশি স্টেকহোল্ডাররা অংশ নেন।  

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে জিআইজেড-এর ‘গুড ওয়ার্কিং কন্ডিশনস ইন ট্যানারিস’ (গোটান)’ প্রকল্পের আওতায় এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

কর্মশালায় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব এ এইচ এম সফিকুজ্জামান প্রধান অতিথি এবং ডাইফের মহাপরিদর্শক মো. আবদুর রহিম খান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আরও ছিলেন প্রকল্প পরিচালক ও ডাইফের যুগ্ম মহাপরিদর্শক মো. মতিউর রহমান, প্রজেক্ট হেড ও জিআইজেড কর্মকর্তা মো. ফিরোজ আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাইফের অতিরিক্ত মহাপরিদর্শক আরিফ আহমেদ খান।

1

কর্মশালায় শ্রম সচিব সফিকুজ্জামান বলেন, পরিবেশ রক্ষায় চামড়া শিল্প হাজারীবাগ থেকে সাভারে স্থানান্তর করা হয়েছিল। তবে পরিবেশ মানদণ্ডের শর্ত পূরণ করতে না পারায় চামড়া শিল্প স্থানান্তর করেও তেমন সুফল মেলেনি।

এ সময় তৈরি পোশাক শিল্পের পাশাপাশি চামড়া খাতকে বড় রফতানি শিল্প হিসেবে দাঁড় করাতে পরিবেশবান্ধব উৎপাদন ব্যবস্থা নিশ্চিত করার তাগিদ আসে বক্তাদের কাছ থেকে।
 
news24bd.tv/আইএএম