বিশ্ব পর্যটন দিবসে আগারগাঁওয়ে বর্ণাঢ্য র‌্যালি

আগারগাঁওয়ে র‌্যালি

বিশ্ব পর্যটন দিবসে আগারগাঁওয়ে বর্ণাঢ্য র‌্যালি

অনলাইন ডেস্ক

আজ ২৭ সেপ্টেম্বর, বিশ্ব পর্যটন দিবস। বিশ্বের অন্যান্য দেশের মতো ‘পর্যটন শান্তির সোপান’ প্রতিপাদ্যে বাংলাদেশেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হচ্ছে। দিবসটি উপলক্ষে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকালে রাজধানীর আগারগাঁওয়ে পর্যটন ভবনের সামনে এক বর্ণাঢ্য র‌্যালির আয়েজন করা হয়। বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব র‌্যালিটির উদ্বোধন করেন।

 

‘ট্যুরিজম অ্যান্ড পিস’ পর্যটন শান্তির সোপান প্রতিপাদ্যে র‌্যালিটি শুরু হয়। র‌্যালিটি পর্যটন ভবনের সামনে থেকে শুরু হয়ে বিটিআরসি ভবনের পাশ দিয়ে গিয়ে সংগীত কলেজ প্রদক্ষিণ করে পুনরায় পর্যটন ভবনে এসে শেষ হয়।

আয়োজনে পর্যটন করপোরেশন ছাড়াও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠান, দেশীয় পর্যটক ও সাধারণ মানুষ অংশ নেন। র‌্যালিটি আগারগাঁওয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

দিবসটি উপলক্ষে রাজধানীকেন্দ্রিক শিশু এবং প্রাপ্তবয়স্কদের জন্য আলাদা দুটি ট্যার প্যাকেজের উদ্বোধন করা হয়। পাশাপাশি পর্যটন ভবনে লাইভ কুকিং প্রদর্শনীরও ব্যবস্থা করা হয়।

প্রধান অতিথি হিসেবে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব নাসরিন জাহান বলেন, অর্থনৈতিক উন্নয়ন, দারিদ্র্য দূরীকরণ, কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে দেশের ইমেজ বিল্ডিং-এ পর্যটন শিল্পের ভূমিকা বিশাল। এ বিশাল ভূমিকাকে কাজে লাগিয়ে বাংলাদেশকে এশিয়ার অন্যতম পর্যটন গন্তব্যে পরিণত করতে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

news24bd.tv/আইএএম