রাজশাহীকে উড়িয়ে দিল ঢাকা

রাজশাহীকে উড়িয়ে দিল ঢাকা

রাজশাহীকে উড়িয়ে দিল ঢাকা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ব্যাটিং-বোলিং কোন দিকেই সুবিধা করতে পারলো না রাজশাহী। প্রথমে ব্যাট করতে নেমে এভিন লুইস আর কায়রন পোলার্ডের ঝড়ো ইনিংসে ভর করে রাজশাহী কিংসের সামনে ২০১ রানের পাহাড় দাঁড় করিয়ে দেয় ঢাকা ডায়নামাইটস। এরপর বল হাতে বাকি কাজটা সারেন সাবিক-রনি-আফ্রিদিরা।
 
শুরুটা করেছিলেন আবু হায়দার রনি।

রাজশাহীর ব্যাটিং লাইনআপে প্রথম আঘাত হানেন তিনি। দ্রুত ২ উইকেট তুলে নিয়ে ছিন্নভিন্ন করে দেন স্যামিদের ব্যাটিং লাইনআপ। এরপর অধিনায়ক সাকিব আর আফ্রিদি মিলে শেষটা ছেঁটে দেন। ৪ ওভারে ২৬ রান দিয়ে আফ্রিদি নিয়েছেন ৪ উইকেট।
আর ২.২ ওভারে মাত্র ১১ রান দিয়ে রনি নিয়েছেন ৩ উইকেট। ঢাকা জয় পেয়েছে ৬৫ রানের বড় ব্যবধানে।

২০২ রানের বড় টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই আবু হায়দার রনির তোপের মুখে পড়ে নড়বড়ে অবস্থানে থাকা দলটি। দলীয় ২ রানেই এই পেসার ফিরিয়ে দেন আরেক রনিকে (০) (রনি তালুকদার)।

আবু হায়দারের দ্বিতীয় শিকার হন সামিট প্যাটেল (৬)। এরপর দ্রুত মুমিনুল হক (১৬) আর মুশফিকুর রহিমকে (২) তুলে নিয়ে রাজশাহীকে কার্যত বিপদে ফেলে দেন শহীদ আফ্রিদি। ৭২ রানে ৫ উইকেট হারিয়ে মুখ থুবড়ে পড়ে ড্যারেন স্যামির দল।

এরপরই মঞ্চে আসেন অধিনায়ক সাকিব আল হাসান। ফ্র্যাংকলিনকে ৯ রানে পোলার্ডের ক্যাচে পরিণত করেন তিনি। অধিনায়ক ড্যারেন স্যামিও (১৯) ডায়নামাইটস অধিনায়কের শিকার হন। এরপর ছিল কেবল নিয়ম রক্ষার পালা। সেই নিয়মের কারণেই মেহেদী মিরাজকে (১০) বোল্ড করে দেন আফ্রিদি। ফরহাদ রেজাকে মোহাম্মদ সাদ্দাম। ১৮.২ ওভারে রাজশাহী কিংসের ইনিংস থামে ১৩৩ রানে।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ শনিবার দিনের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নামে ঢাকা ডায়নামাইটস। ৭ উইকেটে ২০১ রান তোলে সাকিব বাহিনী।  

সম্পর্কিত খবর