অধ্যক্ষের পদত্যাগের প্রতিবাদে ক্লাস বর্জন!
শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ

অধ্যক্ষের পদত্যাগের প্রতিবাদে ক্লাস বর্জন!

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী

নরসিংদীতে আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের  অধ্যক্ষের পদত্যাগের প্রতিবাদে ক্লাস বর্জন করে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।

সড়কে আগুন জালিয়ে বিক্ষোভ প্রদর্শন করে শিক্ষার্থীরা। রোববার দুপুর ১টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত  সড়ক অবরোধ করে রাখে শিক্ষার্থীরা। অধ্যক্ষের অনুরোধে সন্ধ্যায় শিক্ষার্থীরা মহাসড়ক থেকে সড়ে যায়।

পরে ঢাকা সিলেট মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।  

কলেজের মালিক পক্ষের সাথে মতবিরোধের জের ধরে কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা নিজে স্বপদ থেকে পদত্যাগ করেন। এ ঘটনায় শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে নরসিংদী জেলা ট্রাকচালক সমিতির ট্রাকচালকরাও মহাসড়কে ট্রাক রেখে বিক্ষোভ প্রদর্শন করেন।

 সড়কে এলোমেলো অবস্থায় ট্রাক রেখে যানচলাচল বন্ধ করে দেয়।

সড়ক অবরোধের ফলে ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় ১৫ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়ে শত শত সাধারণ যাত্রী।

জানা যায়, সম্প্রতি নরসিংদীতে আব্দুল কাদির মোল্লা সিটি কলেজের মালিক পক্ষের সঙ্গে মতবিরোধ দেখা দেয় কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধার। এরই জের ধরে রোববার সকালে অধ্যক্ষের পদ থেকে পদত্যাগ করেন অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা।  

এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষোব্ধ হয়ে উঠে কলেজের শিক্ষার্থীরা। পরে পদত্যাগ প্রত্যাহারের দাবিতে সড়কে নেমে আসে শিক্ষার্থীরা। এ সময় বিক্ষোব্ধ শিক্ষার্থীরা ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে যান চলাচল বন্ধ করে দেয়।  

খবর পেয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে চেষ্টা চালায়। কিন্তু অধ্যক্ষকে স্বপদে পুন. বহাল না করা  পর্যন্ত অবরোধ তোলা হবে না বলে জানিয়েছেন শিক্ষার্থীর। একই সাথে ক্লাস বর্জনের ঘোষনা দেয়া হয়। এদিকে গত এক সপ্তাহে রহস্য জনক কারণে কলেজ থেকে বিভাগীয় প্রধানসহ ১৬ জন শিক্ষক কলেজ থেকে পদত্যাগ করেন।

কলেজের অভ্যন্তরীণ বিষয় জানা নেই উল্লেখ করে আইসিটি বিভাগের শিক্ষক এস এম মনিরুল ইসলাম বলেন, কলেজের অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা স্যারের হাত ধরেই কলেজটি সারা দেশে খ্যাতি অর্জন করেছে। তাই হঠাৎ স্যারের পদত্যাগ করায় বিক্ষোব্ধ হয়ে উঠেছে শিক্ষার্থীরা।  

কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্রী সাদিয়া আক্তার অমি বলেন, অধ্যক্ষ সব সময় আমাদের পিতার মতো করে লেখা পড়া করান। ওনার জন্যই আজ কলেজ দেশ সেরা কলেজে রুপান্তরিত হয়েছে। ওনি না থকেলে কলেজের ফলাফলে ধস নামবে। তাই আমারা অধ্যক্ষ হিসেবে ওনাকেই চাই।

কলেজের অপর শিক্ষার্থী অমিন বলেন, অধক্ষ্য স্যার না থকেলে আমরা এইচ এস সি পরিক্ষা বর্জন করব। একই সাথে অনির্দিষ্ট কালের জন্য ক্লাস বর্জন করব।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)
 

সম্পর্কিত খবর