ধর্ষণের চেষ্টা ও হত্যা মামলায় তিন আসামির কারাদণ্ড
খুলনার দ্রুত বিচার ট্রাইব্যুনালে রায়

ধর্ষণের চেষ্টা ও হত্যা মামলায় তিন আসামির কারাদণ্ড

  নিজস্ব প্রতিবেদক, খুলনা

যশোর সদর উপজেলার দেয়াড়া ইছাপুরে রহিমা বেগম (৫০) নামের এক গৃহবধূকে কুপিয়ে হত্যার মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেয়া হয়।
 
এদিকে নিহতের পুত্রবধূকে ধর্ষণের চেষ্টা পৃথক মামলায় একই আসামিদের ১০ বছর সশ্রম কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা করে জরিমানা করেন আদালত। জরিমানা অনাদায়ে প্রত্যেককে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এনামুল হক এ তথ্য নিশ্চিত করেন।  

বুধবার খুলনা বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এমএ রব হাওলাদার এই রায় প্রদান করেন। মামলার আসামিরা হচ্ছে-সাইদুল ইসলাম (২৬), মো. জাহিদ (২৬) ও মো. কুদ্দুস (২৭)। এদের বাড়ি যশোরের দেয়াড়া ইছাপুর এলাকায়।

২০১৩ সালের ২৩ ফেব্রুয়ারি রাতে নববিবাহিতা পুত্রবধূকে ধর্ষণের চেষ্টা করলে শ্বাশুড়ি রহিমা বেগম বাধা দেয়। এ সময় আসামিরা রহিমা বেগমকে কুপিয়ে হত্যা করে।

এ ঘটনায় নিহতের ছেলে মো. লিটন বাদী হয়ে যশোর কোতয়ালী থানায় অভিযোগ করেন। পরে ওই ঘটনায় ধর্ষণ চেষ্টা ও হত্যাকাণ্ডের আলাদা দু’টি মামলা দায়ের হয়। ২০১৭ সালের ২৭ ফেব্রুয়ারি সিআইডি’র তদন্ত কর্মকর্তা মো. হারুনুর রশীদ অভিযোগপত্র আদালতে দায়ের করেন। মামলার রায় ঘোষনার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।  


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর