কুয়েত মৈত্রী হলের প্রভোস্টকে অব্যাহতি

ঢাবির ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শবনম জাহান

কুয়েত মৈত্রী হলের প্রভোস্টকে অব্যাহতি

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে কুয়েত মৈত্রী হলে ভোটগ্রহণ শুরুর আগেই বাক্সভর্তি সিল দেওয়া ব্যালট পেপার পাওয়ার ঘটনায় হলের ভারপ্রাপ্ত প্রভোস্ট ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. শবনম জাহানকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। তার জায়গায় নতুন প্রভোস্ট মাহবুবা নাসরিনকে নিয়োগ দেওয়া হয়েছে।  

ঢাকা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মাহবুবা নাসরীনকে বাংলাদেশ কুয়েত মৈত্রী হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে সোমবার সকাল আটটায় ভোটগ্রহণ শুরুর আগে শিক্ষার্থীরা নির্বাচনী কর্মকর্তাদের কাছে ব্যালট পেপার দেখতে চান। কিন্তু তারা সেই সময় ব্যালট দেখাতে অস্বীকার করেন। পরে শিক্ষার্থীদের চাপের মুখে ব্যালটবাক্স খুলতে বাধ্য হন কর্মকর্তারা। সেই সময় শিক্ষার্থীরা তিনটি ব্যালট বাক্সে ভোট দেওয়া ব্যালট পান।

এ সময় ভোট স্থগিতের দাবিতে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করেন। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হল প্রভোস্ট শবনম জাহানকে অবরুদ্ধ করে রাখেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর