রোকেয়া হলে ট্রাংকভর্তি ব্যালট, ভোট বন্ধ

ট্রাংকভর্তি ব্যালট

রোকেয়া হলে ট্রাংকভর্তি ব্যালট, ভোট বন্ধ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ডাকসু ও হল সংসদ নির্বাচন চলার মধ্যে একটি কক্ষে ট্রাংকভর্তি ব্যালট পেপার পাওয়ার পর স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা তা ছিনিয়ে নিয়ে যাওয়ায় রোকেয়া হলের ভোটগ্রহণ বন্ধ হয়ে গেছে।

রোকেয়া হলের ছাত্রীদের অভিযোগ, হলে মোট নয়টি ব্যালট বাক্সে ভোট গ্রহণ হওয়ার কথা ছিল। কিন্তু ভোট গ্রহণ শুরু হওয়ার সময় ছয়টি ব্যালট বাক্স দেখানো হয়। এ নিয়ে শুরু থেকেই তাঁদের মধ্যে সন্দেহ করছিল, বাকি তিন ব্যালট বাক্স গেল কোথায়।

এ নিয়ে ছাত্রীদের মধ্যে ক্ষোভ ছিল। পরে তাঁরা জানতে পারেন, পাশের একটি কক্ষে ওই তিনটি ব্যালট বাক্স রাখা হয়েছে। পরে ছাত্রীরা কক্ষটির দরজা ভেঙে ওই তিনটি ব্যালট বাক্স বের করে বাইরে নিয়ে আসেন। পরে তাঁরা ওই ব্যালট বাক্সগুলোর তালা ভেঙে দেখেন, সেগুলোয় ব্যালট পেপার ভরা।
তবে সেগুলোয় ভোট দেওয়া ছিল না।

 ঘটনার সত্যতা নিশ্চিত করে রোকেয়া হলের রিটার্নিং কর্মকর্তা অধ্যাপক ফারহানা ফেরদৌসী বলেন, উত্তেজিত শিক্ষার্থীরা ২ হাজার ৬০৭টি ব্যালট পেপার ছিনিয়ে নিয়ে গেছে। এ কারণে বেলা সোয়া ১২টা থেকে ভোটগ্রহণ বন্ধ রাখা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ১৮টি হল মিলিয়ে এ নির্বাচনে ভোটার রয়েছেন মোট ৪৩ হাজার ২৫৫ জন। এর মধ্যে রোকেয়া হলের ভোটার ৩ হাজার ৭১৮ জন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর