রাঙামাটিতে হাতির আক্রমণে একজনের মৃত্যু

হাতির আক্রমণে নিহত যশোই মারমা (৬৫)

রাঙামাটিতে হাতির আক্রমণে একজনের মৃত্যু

ফাতেমা জান্নাত মুমু, রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির কাপ্তাইয়ে হাতির আক্রমণে যশোই মারমা (৬৫) নামে একজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের ডংনালা এলাকায় থেকে তার লাশ উদ্ধার করে যৌথবাহিনী।

তিনি ওই গ্রামের পাইক্যং মারমা ছেলে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার রাতে মহিষের পাল নিয়ে বাড়ি ফিরছিল রাঙামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের ডংনালা গ্রামেবাসিন্দা যশোই মারমা।

এসময় তিনি বন্যহাতির পালের মুখে পড়ে। পালাতে না পাড়ায় বন্যহাতির আক্রমণে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।

মৃত যশোই মারমার বড় ছেলে সু ছাই গ্রু মারমা জানায়, রাতভর তার বাবা যশোই মারমা বাড়ি না ফেরায় খোঁজাখুঁজি শুরু করে তারা। কোথাও খুঁজে না পেয়ে বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবগত করা হয়।

পরে কাপ্তাই চন্দ্রঘোনা থানার পুলিশ ও রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া সেনা ক্যাম্পের একটি বিশেষ দল রাইখালী ইউনিয়নের ডংনালা এলাকার জঙ্গলের সড়ক থেকে তার বাবার মৃতদেহ উদ্ধার করে।

কাপ্তাই উপজেলার চন্দ্রঘোনা থানার তদন্ত কর্মকর্তা এসআই মো. মাছুদ কামাল ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

বলেন, মৃত যশোই মারমার শরীরে হাতির আঘাতের চিহ্ন পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে রাতেই বন্যহাতির আক্রমণে তার মৃত্যু হয়েছে। তার একটি সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। তার পরিবারের দাবির কারণে মরদেহের ময়নাতদন্ত না করে তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। মরদেহটি গ্রহণ করেছে যশোই মারমার বড় ছেলে সু ছাই গ্রু মারমা।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর