কুমিল্লাকে হারিয়ে তৃতীয় জয় রাজশাহীর

সংগৃহীত ছবি

কুমিল্লাকে হারিয়ে তৃতীয় জয় রাজশাহীর

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সিলেট ও ঢাকা পর্বে হারে বিপর্যস্ত চিটাগং ভাইকিংস জয় পেয়েছে চিটাগংয়ে এসে। এবার হারতে থাকা আরেক দল রাজশাহীও জয় পেল একই মাঠে। শনিবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৩০ রানে হারিয়ে টুর্নামেন্টে তৃতীয় জয় পেয়েছে তারা।

বাজশাহীর দেওয়া ১৮৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে বিপদে পড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

লিটন দাসের জায়গায় সুযোগ পাওয়া ফখর জামান আউট হযেছেন মাত্র ২ রান করেই। আর ইমরুল কায়েস আউট হয়েছেন কোন রান না করেই। দলীয় ৪ রানের মাথায় দুই উইকেট হারিয়ে বিপদে পড়া কুমিল্লাকে এগিয়ে নেন তামিম ও সোয়েব মালিক। দুজনে মিলে ৮৭ রানের জুটি গড়ে দলকে ভালো অবস্থানে নিয়ে যান।

এতো কিছুর পরও ছন্দপতন ঘটে। ৯১ রানের মাথায় ডোয়ান স্মিথের বলে ২৬ বলে ৪৫ রান করে মালিক আউট হলে বাটলারকে সাথে নিয়ে লড়াই করেন তামিম। কিন্তু দলীয় ১২৫ রানের মাথায় ব্যক্তিগত ৬৩ রান করে সামির বলে তামিম আউট হওয়ার পর তাসের ঘরের মত ভেঙ্গে পড়ে কুমিল্লা।

অলক কাপালি ও সাইফুদ্দিন দুজনেই ডাক মেরে ফিরে যান মোহাম্মদ সামির বলে। আর ফ্রাঙ্কলিন তুলে নেন জস বাটলারকে। আর তাতেই শেষ হয়ে যায় কুমিল্লার প্রতিরোধের কথা। শেষ পর্যন্ত ১৯.১ ওভারে ১৫৫ রানেই অল আউট হয় কুমিল্লা।

রাজশাহীর পেসার মোহাম্মদ সামি একাই নিয়েছেন ৪ উইকেট। এছাড়া দীর্ঘদিন পর ফিরে মুস্তাফিজ নিয়েছেন ২ উইকেট।

এর আগে ড্যারেন সামির টর্নেডো ইনিংসের সাথে রঞ্চির দায়িত্বশীল ইনিংসের উপর ভর করে ১৮৫ রান করে রাজশাহী।    স্যামি মাত্র ১৪ বলে ৪৫ রান করেন। লুক রঞ্চি করেন ৩৬ বলে ৪২ রান। এছাড়া স্মিথ ১৯, মুমিনুল ২৩, জাকির ২০, ফ্রাঙ্কলিন ১৪ রান করেন। সাইফুদ্দিন নিয়েছেন তিনটি উইকেট।

সম্পর্কিত খবর