চকবাজারের আগুনের ঘটনায় দুইজন কারাগারে

ফাইল ছবি

চকবাজারের আগুনের ঘটনায় দুইজন কারাগারে

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পুরান ঢাকার চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ওয়াহেদ ম্যানশনের মালিকের দুই ছেলের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। তারা হলেন- মো. হাসান ও সোহেল ওরফে শহীদ।

আজ মঙ্গলবার অতিরিক্ত ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলাম এ নির্দেশ দেন।

হাইকোর্টের দেয়া তিন সপ্তাহের জামিনের মেয়াদ শেষ হওয়ায় তারা আইনজীবীর মাধ্যমে নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে, আদালত উভয় পক্ষের শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত ১১ মার্চ বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ তাদের তিন সপ্তাহের জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে তদন্তের স্বার্থে তাদের তদন্তকারী কর্মকর্তাদের সহযোগিতা ও জামিনের মেয়াদ শেষে নিম্ন আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দেন।

হাইকোর্টে জামিনের পক্ষে শুনানি করেন আইনজীবী অ্যাডভোকেট মোমতাজউদ্দীন আহমেদ মেহেদী ও শেখ ওবায়দুর রহমান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট জাহিদ সারওয়ার কাজল।

গত ২০ ফেব্রুয়ারি রাতে চুড়িহাট্টার অগ্নিকাণ্ডে ৭১ জন নিহত হন। আহত হন অনেকে। ওই ঘটনায় আসিফ নামে স্থানীয় এক বাসিন্দা চকবাজার মডেল থানায় এ মামলা করেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর