'সরকার মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে গণতন্ত্র হরণ করেছে'

ছবি সংগৃহীত

'সরকার মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে গণতন্ত্র হরণ করেছে'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে গণতন্ত্র হরণ করেছে। এর প্রতিবাদে দেশে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে তা টের পাচ্ছেন না। এটি কোনোভাবেই ঠেকানো যাবে না।

আজ বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহিলা দল আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী গণজোয়ারের ঢেউ আপনি হয়তো টের পাচ্ছেন না। হাজারো জুলুম-নির্যাতনের যাঁতাকল ভেঙে যে গণজোয়ার সৃষ্টি হচ্ছে, সেই গণজোয়ার আপনি কোনোভাবেই ঠেকাতে পারবেন না। গণজোয়ারের স্রোতে ভেসে যাবেন।

তিনি আরও বলেন, আপনি এক এক করে গণতন্ত্র হরণ করেছেন, নির্বাচনব্যবস্থাকে ধ্বংস করেছেন, সংবাদপত্রের স্বাধীনতা হরণ করেছেন এবং মানুষের মৌলিক অধিকার-ভোটের অধিকার হরণ করেছেন।

আপনি গণতন্ত্র ধ্বংস করে হরণতন্ত্র চালু করেছেন। তাও কি টিকতে পারবেন? এভাবে কি টিকে থাকা যায়?

দীর্ঘদিন কারাবন্দি থেকে অসুস্থ হয়ে পড়া খালেদা জিয়ার মুক্তির দাবি জানান রিজভী। প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, খালেদা জিয়াকে বন্দি করে রেখেছেন। তাতে আপনার সাময়িক লাভ। কিন্তু আপনার মনে কী শান্তি আছে? অবৈধভাবে, অন্যায়ভাবে ক্ষমতায় থাকলে মনে কখনই শান্তি থাকে না। পতনের শঙ্কায় আপনার দুশ্চিন্তা সব সময় থাকবে।

সমাবেশে মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস বলেন, যতক্ষণ পর্যন্ত আমরা আমাদের মা, গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে না পারব, ততক্ষণ পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে।

মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় সমাবেশে মহিলা দলের সিনিয়র যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান, পেয়ারা মোস্তফা, শামসুন্নাহার ভুঁইয়া, সাবিনা ইয়াসমীন, মাসুদা খানম লতা, নিলুফার ইয়াসমীন নিলু, সেলিনা হাফিজ, মর্জিনা আফসারী প্রমুখ বক্তব্য দেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর