ভবিষ্যতে রোহিঙ্গাদের না আসার ব্যবস্থা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

ফাইল ছবি

ভবিষ্যতে রোহিঙ্গাদের না আসার ব্যবস্থা করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, রোহিঙ্গাদের ফেরত পাঠালে তারা যেন আর বাংলাদেশে না আসতে পারে তার ব্যবস্থা করবে সরকার। রোহিঙ্গা সামস্যা স্থায়ীভাবে সমাধানের জন্য পররাষ্ট্র মন্ত্রণালয় কাজ করছে।

শিগগিরই রোহিঙ্গাদের ফেরত পাঠানোর উদ্যোগ নেওয়া হবে। রবিবার শরীয়তপুরে জঙ্গীবাদ বিারোধী ওলামা-মাশায়েখ সমাবেশে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে আলেম সমাজ একত্রিত হয়েছে দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ''দেশের ধর্মপ্রাণ মুসলমানসহ সকল মানুষ সন্ত্রাসের বিরুদ্ধে আজ ঐক্যবদ্ধ। আলেম ওলামারা সরকারের পাশে থাকলে সন্ত্রাসীরা ও জঙ্গীরা কিছু করতে পারবে না।  

সমাবেশে প্রধান আলোচক পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেন, পুলিশের সাহসী ভূমিকার কারণে দেশের জঙ্গী তৎপরতা বন্ধ হয়েছে। ধর্ম ব্যবহার করে কেউ যাতে জঙ্গীবাদ কায়েম করতে না পারে সে দিকে আলেম সমাজকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

স্থানীয় পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত সমাবেশে শরীয়তপুরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক এমপি, নাভানা আক্তার এমপি, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মাহবুবা আক্তার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, পৌর মেয়র রফিকুল ইসলাম, ভোজেশ্বর জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা শওকত আলী, আংগারিয়া ওসমানিয় মাদ্রাসার শিক্ষক আবু বকর প্রমুখ।

সম্পর্কিত খবর