স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

স্ত্রী হত্যার দায়ে স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

হুমায়ুন কবির সূর্য্য, কুড়িগ্রাম 

কুড়িগ্রাম স্ত্রী হত্যার অভিযোগে জামাল উদ্দিন নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ডে দণ্ডিত করা হয়েছে। আজ বুধবার দুপুরে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দায়রা জজ মুন্সি রফিউল আলম এই রায় দেন।

একই সঙ্গে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের জেলের নির্দেশ দিয়েছেন আদালত। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর এড. এস.এম আব্রাহাম লিংকন এবং আসামি পক্ষে ছিলেন এড. এরশাদুল হক চৌধুরী শাহীন।

মামলা বিবরণে জানা যায়, ভুরুঙ্গামারী উপজেলার বেলদহ (কালিরহাট বাজার সংলগ্ন) মো. জিয়ালির পূত্র জামাল (২৮) এর সাথে নাগেশ্বরী উপজেলার বদলীটারী গ্রামের মকবুল হোসেনের কন্যা রাশিদা বেগম (১৯) এর ২০১০ সালের আগস্ট মাসে পারিবারিকভাবে বিবাহ হয়।

জামাল উদ্দিনের সাথে তার ভাবী ছাবিয়া বেগমের পরকীয়া সম্পর্কের কারণে ২০১১ সালের ১ মার্চ রাশিদা বেগমকে পরস্পর যোগসাজসে শ্বাসরোধ করে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়।

পরদিন ২ মার্চ ভুরুঙ্গামারী থানায় একটি হত্যা মামলা করে নিহতের পিতা মকবুল হোসেন, তার স্ত্রী সুফিয়া বেগম ও পূত্র শহিদুল ইসলাম। দীর্ঘ শুনানী শেষে আদালত বুধবার দুপুরে আসামি জামাল উদ্দিনকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের জেলের নির্দেশ দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী এড. এসএম আব্রাহাম লিংকন জানান, সন্দেহাতীতভাবে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে এই শাস্তি দেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)
 

সম্পর্কিত খবর