বনলতার উদ্বোধন আজ

‘বনলতা এক্সপ্রেস’

বনলতার উদ্বোধন আজ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজশাহী–ঢাকার মধ্যে বিরতিহীনভাবে চলাচলকারী ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ এর উদ্বোধন আজ। বৃহস্পতিবার উদ্বোধন করা হবে ট্রেনটি। উদ্বোধনী অনুষ্ঠানের জন্য সাজানো হয়েছে রাজশাহী রেলওয়ে স্টেশনও। ফুল আর রঙিন কাপড়ে সাজিয়ে তোলা হয়েছে ট্রেনটি।

বাণিজ্যিকভাবে ট্রেনটি আগামী শনিবার থেকে যাত্রা শুরু করবে।

স্টেশনে গিয়ে দেখা যায়, নতুন এই ট্রেন দেখতে অনেক মানুষ স্টেশনে ভিড় করছেন। অনেককেই ট্রেনের সঙ্গে সেলফি তুলতে দেখা গেছে। কেউ কেউ জানালা দিয়ে উঁকি দিয়ে দেখছেন ভেতরে কেমন।

ট্রেনটি গত মঙ্গলবার রাতে ঈশ্বরদী থেকে রাজশাহী রেলওয়ে স্টেশনে আনা হয়। গতকাল সকাল থেকে ফুল আর রঙিন কাপড় দিয়ে ট্রেনটি সাজানোর কাজ শুরু হয়। গতকাল সারা দিনেও ট্রেনটি সাজানোর কাজ শেষ হয়নি। সন্ধ্যায় শুধু ট্রেনটির একপাশ সাজানো শেষ হয়েছিল। ট্রেনটি সাজানোর জন্য স্টেশনের প্ল্যাটফর্মে ফুল আর রঙিন কাপড় এনে স্তূপ করে রাখা হয়েছে।

রেলওয়ের একটি সূত্র জানায়, ঈশ্বরদী থেকে ট্রেন সাজানোর এসব কারিগর আনা হয়েছে। তাঁরা রাতদিন পরিশ্রম করে বনলতাকে দৃষ্টিনন্দন করে তুলছেন।

বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) খন্দকার শহীদুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে আজ সকাল ১০টায় ট্রেনটির উদ্বোধন করবেন।

নতুন ট্রেন বনলতা এক্সপ্রেসের উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহীতে থাকবেন রেলমন্ত্রী নুরুল ইসলাম ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান।

বনলতায় থাকছে ইন্দোনেশিয়া থেকে আমদানি করা ১২টি নতুন বগি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর