‌'সরকারের চাপে শপথ নিয়েছেন জাহিদুর'

ছবি সংগৃহীত

‌'সরকারের চাপে শপথ নিয়েছেন জাহিদুর'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন,  বিএনপির নির্বাচিত সংসদ সদস্য জাহিদুর রহমান সরকারের চাপে শপথ নিয়েছেন।

আজ শুক্রবার (২৬ এপ্রিল) সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের রাজনীতিতে এটি অস্বাভাবিক ব্যাপার নয়। বাংলাদেশে বরাবরই এ ধরনের দল ভাঙার প্রচেষ্টা হয়েছে ও ভেঙেছে।

কিন্তু বিএনপির বিরুদ্ধে এ ধরনের প্রচেষ্টা করে কখনও কোনো লাভ হয়নি। বিএনপি সব সময়ই ফিরে এসে নিজের পায়ে দাঁড়িয়েছে এবং স্বমহিমায় জনগণের কাছে ফিরে এসেছে।

তিনি বলেন, এসব বিষয়ে আমাদের কোনো উদ্বেগ নেই। বিএনপি জনগণের দল, সেই দল হিসেবে এদেশে সবচেয়ে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে।

নিঃসন্দেহে এটা চাপ, যা সব সময় থাকে। যারা জনগণের ভোটে নির্বাচিত হয় না তাদের এ ধরনের হীন অগণতান্ত্রিক কৌশল অবলম্বন করতে হয়, ক্ষমতায় টিকে থাকার জন্য।

বিএনপি মহাসচিব বলেন, জাহিদুর রহমান শপথ নিয়েছেন দলের সিদ্ধান্ত ভঙ্গ করে, এটা তিনি অত্যন্ত গর্হিত কাজ করেছেন। অন্যায় করেছেন, অপরাধ করেছেন। এ জন্য তার বিরুদ্ধে সংগঠন ব্যবস্থা নেবে। যেটাকে আমরা বলি সাংগঠনিক ব্যবস্থা। সেটা অবশ্যই নেওয়া হবে।

এ সময় জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, যুগ্ম সম্পাদক রোকেয়া চৌধুরী বেবীসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।  


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর