পরীক্ষা দিয়ে বাড়ি ফেরা হলো না নাহিদের

এইচএসসি পরীক্ষার্থী খুন

পরীক্ষা দিয়ে বাড়ি ফেরা হলো না নাহিদের

বগুড়া প্রতিনিধি

বগুড়ার শাজাহানপুরে এইচএসসি পরীক্ষার্থী এক ছাত্রকে ছুরিকাঘাতে খুন করেছে দুর্বৃত্তরা। নিহত ছাত্রের নাম নাজিউর রহমান নাহিদ (১৯)। বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে চলমান এইচএসসি পরীক্ষায় অংশ নেওয়া নাহিদ শাজাহানপুর উপজেলার নারিল্লা গ্রামের মতিউর রহমানের ছেলে।

ঘটনার পরপরই স্থানীয়রা হামলাকারী যুবককে আটক করে পুলিশে সোপর্দ করেছে।

নিহত নাহিদের বড়ভাই নাসিবুর রহমান জানান, শনিবার সরকারি ডেমাজানী কমর উদ্দিন কলেজ পরীক্ষা কেন্দ্রে রসায়ন দ্বিতীয়পত্র পরীক্ষা দিতে যায়। পরীক্ষা শেষে দুপুরে এক বন্ধুর সঙ্গে মোটরসাইকেল নিয়ে বাড়ি ফিরছিল নাহিদ। পথিমধ্যে ঘাসিড়া নামকস্থানে কয়েকজন দুর্বৃত্ত তার পথ আটকিয়ে উপর্যুপরি ছুরিকাঘাত করে। মুমূর্ষু অবস্থায় এলাকার লোকজন তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ(শজিমেক) হাসপাতালে নেয়।

সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নাসিবুর দাবি করেন, সম্প্রতি তাদের এলাকায় একটি নারীকে নিয়ে বিরোধ দেখা দেয়। ওই ঘটনায় সালিশ-বৈঠকও হয়েছে। বৈঠকে বিষয়টি নিষ্পত্তি না হওয়ায় প্রতিপক্ষের লোকজন নাহিদকে হত্যা করেছে।

শাজাহানপুর থানার পুলিশ পরিদর্শক আবুল কালাম আজাদ জানান, পরীক্ষা দিয়ে এক বন্ধুর সঙ্গে ফেরার পথে তাকে ছুরিকাঘাত করে হত্যা করা হয়েছে। তার লাশ ময়নাতদন্তের জন্য বগুড়া শজিমেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে। ধারণা করা হচ্ছে বন্ধুদের সঙ্গে বিরোধের কারণে এই হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে।

তিনি আরও বলেন, ঘটনার পর রবিউল ইসলাম (২০) নামের এক যুবককে আটক করা হয়েছে। আটক রবিউল উপজেলার মোস্তাইল গ্রামের ইসমাইল হোসেনের ছেলে।

তাকে জিজ্ঞাসাবাদ করলে হত্যাকাণ্ডের কারণ জানা সম্ভব হবে বলেও জানান তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/রউফ/তৌহিদ)

সম্পর্কিত খবর