ম্যাচ পরিত্যক্ত হলে শিরোপা জিতবে বাংলাদেশ

ম্যাচ পরিত্যক্ত হলে শিরোপা জিতবে বাংলাদেশ

নিউজ২৪টিভি ডেস্ক:

বৃষ্টির কারণে ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচটি পরিত্যক্ত হলে শিরোপা জিতবে বাংলাদেশ। তার কারণ ফাইনালের জন্য কোনো রিজার্ভ ডে রাখা হয়নি। রিজার্ভ ডে থাকলে আজ না হলে আরেকদিন ফাইনাল ম্যাচটি হতে পারত।

যেহেতু রিজার্ভ ডে নেই।

তাছাড়া ফাইনালের আগ পর্যন্ত বাংলাদেশ অপরাজিত, সেহেতু টাইাগাররাই শিরোপা জিতবে।

এর আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচে দাপুটে জয় পায় বাংলাদেশ। সবশেষ ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে ৬ উইকেটে পরাজিত করে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন দল।

তবে আয়ারল্যান্ডের আবহাওয়া অধিদপ্তর বলছে স্থানীয় সময় বেলা তিনটা পর্যন্ত বৃষ্টি হতে পারে।

তিনটার পর বৃষ্টি মাঠ খেলার উপযুক্ত করে তুলতে পারলে ম্যাচের বয়স গিয়ে দাঁড়াবে ২০ ওভারে। তখন বাংলাদশের সামনে বৃষ্টি আইনে টার্গেট দাঁড়াবে ২০ ওভারে ২০৩ রান।

অপরিজিত ভেন্যু এবং ভেজা মাঠে ২০ ওভারে ২০৩ রান করা মোটেও সহজ ব্যাপার নয়। সেই হিসেবে বৃষ্টির পর খেলা শুরু হলে টাইগারদের আবারও ফাইনালে ট্রফি হারের লজ্জায় পড়তে হবে। তার কারণ এর আগে ছয়বার শিরোপার দুয়ারি গিয়েও হোচট খায় বাংলাদেশ।

শুক্রবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে ব্যাটিং তাণ্ডব চালান শাই হোপ। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ৪৮তম বলে মোস্তাফিজুর রহমানকে বাউন্ডারি হাঁকিয়ে ফিফটি পূর্ণ করেন হোপ। তার দেখা দেখি অর্ধশতক রান করেন সুনীল আমব্রিস। তিনি ৬০ বলে ফিফটিতে পৌঁছে যান।

শাই হোপ এবং সুনীল অ্যাব্রিসের জোড়া ফিফটিতে উড়ন্ত সূচনা করেছে ওয়েস্ট ইন্ডিজ। উদ্বোধনী জুটিতে ২০.১ ওভারে ১৩১ রান সংগ্রহ করেছেন তারা।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: শাই হোপ, সুনীল আমব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জোনাথন কার্টার, জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, আসলি নার্স, কেমার রোচ, রেমন্ড রেইফার, শ্যানন গ্যাব্রিয়েল।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর