ছাত্রলীগ নেতার আঙুল কাটল ছাত্রলীগ নেতা!

গুরুতর আহত ছাত্রলীগ নেতা মনজুর মোরশেদ তুষার

ছাত্রলীগ নেতার আঙুল কাটল ছাত্রলীগ নেতা!

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা প্রতিনিধি

জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে সাতক্ষীরার কলারোয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মনজুর মোরশেদ তুষারের ডান হাতের চার আঙুল কেটে নিয়েছে উপজেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাগর ও সাধারণ সম্পাদক মেহেদি হাসান নাইস ও তার সহযোগীরা।

শনিবার কলারোয়া উপজেলা সদরে এ ঘটনা ঘটে।

আহত ছাত্রলীগ নেতা কলারোয়া উপজেলার পাটুরিয়া গ্রামের মুনসুর গাজীর ছেলে।

আহত ছাত্রলীগ নেতা মুনজুর তুষার ও তার স্ত্রী নাছরিন জানান, কলারোয়া উপজেলা পাটুরিয়া গ্রামের কাজির হাট এলাকায় ৩৪ শতক জমি নিয়ে তার চাচার সঙ্গে বিরোধ চলছিল জনৈক মন্টুদের।

আজ শনিবার সকাল ১০টার দিকে ওই জমিতে মাপযোগ করে রাখা সীমানার খুঁটি তুলে দেয় ছাত্রলীগের সভাপতি শেখ সাগর ও সাধারণ সম্পাদক মেহেদি হাসান নাইসের নেতৃত্বে মন্টু, পলাশ, জুয়েল, নুরুল কবির বাবু সহ কয়েকজন নেতা-কর্মী। এখবর শুনে সাবেক ছাত্রলীগ নেতা মুনজুর তুষার ফোন করে সভাপতি, সাধারণ সম্পাদকের নিকট জানতে চাই কেন তাদের জমির সীমানা খুঁটি তুলে ফেলা হয়েছে। এরপর ছাত্রলীগ সভাপতি সাগর ও সাধারণ সম্পাদক মেহেদি হাসান নাইস তার সহযোগীদের নিয়ে কলারোয়া বাসস্টান্ডে অবস্থিত মুনজুর মোরশেদ তুষারকে তার দোকান তুষার ইলেকট্রনিক্স থেকে ডেকে বাইরে নিয়ে এসে লাঠি দিয়ে বেদম পিটিয়ে আহত করে। এক পর্যায়ে তুষারকে বেলা সাড়ে ১২টার দিকে কলারোয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
পরে সেখানে গিয়ে সভাপতি সাগর ও সাধারণ সম্পাদক নাইস ও তার সহযোগী নুরুল কবির বাবু,মিন্টু, রিজু আবারও মারপিট করতে থাকে। এর এক পর্যায়ে নুরুল কবির বাবুর হাতে থাকা রাম দা দিয়ে আহত তুষারের মাথায় কোপ মারলে সে তার ডান হাত দিয়ে ঠেকায়। এতে হাতের বৃদ্ধাঙ্গুলের নিচ থেকে চারটি আঙ্গুল সহ বাকী অংশ কেটে পড়ে। এসময় তারা স্থান ত্যাগ করে। গুরুতর আহত অবস্থায় তুষারকে উদ্ধার করে প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এরপর সেখানে তার অবস্থার অবনতি হলে সাতক্ষীরা সিবি হাসপাতালে নেওয়া হয়।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় আহত তুষারের চাচা আবু সিদ্দিক বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেছেন।

ওসি আরো বলেন, দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ রিপোর্ট লেখার সময় আহত তুষারকে চিকিৎসার জন্য হেলিকপ্টার যোগে ঢাকায় নেওয়া হচ্ছিল।

(নিউজ টোয়েন্টিফোর/জুঁই/তৌহিদ)

সম্পর্কিত খবর