'আমি নির্বাচন করতে চাই না, করব না'

'আমি নির্বাচন করতে চাই না, করব না'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বগুড়া-৬ আসনের উপ-নির্বাচনে বিএনপি অংশ নেবে কি-না সেটা এখনও চূড়ান্ত করেনি। তবে দলের মধ্যে আসনটি ধরে রাখার চিন্তা থেকে এই নির্বাচনে কয়েকজন প্রার্থী নিয়ে ইতোমধ্যে চিন্তাভাবনা শুরু হয়েছে।  

এরমধ্যে সামনে আসছে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দল নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার নাম। নির্ভরযোগ্য সূত্রের তথ্যমতে, বিএনপিসহ ঐক্যফ্রন্টের হাইকমান্ড নির্বাচনে মান্নাকে অংশ নেওয়ার প্রস্তাব দিলেও তিনি ‘না’ই বলে দিচ্ছেন।

এ বিষয়ে যোগাযোগ করা হলে মান্না জনান, দেশে সুষ্ঠু নির্বাচনের কোনো পরিবেশ নেই। এ অবস্থায় আমি নির্বাচন করতে চাই না, করব না।

বগুড়া-৬ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আসন বলেই পরিচিত। তিনি ওই আসন থেকে কয়েকবার এমপি নির্বাচিত হয়েছেন।

 

কিন্তু একাদশ জাতীয় নির্বাচনে কারাবন্দি খালেদার মনোনয়ন বাতিল হওয়ায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ওই আসন থেকে নির্বাচনে অংশ নেন এবং বিজয়ী হন। তবে নির্বাচিত হওয়ার পর ৯০ কার্য দিবসের মধ্যে ফখরুল শপথ না নেওয়ায় স্পিকার আসনটি শূন্য ঘোষণা করেন।
 
পরে নির্বাচন কমিশন ওই শূন্য আসনে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী, ভোটগ্রহণ হবে ২৪ জুন। তার আগে মনোনয়ন দাখিলের শেষ সময় ২৩ মে। মনোনয়নপত্র বাছাই ২৭ মে এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ৩ জুন। সে হিসেবে সিদ্ধান্ত নেওয়ার আর সময় আছে মাত্র ৫ দিন।

আসনটিতে ঐক্যফ্রন্ট বা বিএনপির প্রার্থিতার বিষয়ে কথা বলে জানা গেছে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বর্তমানে চিকিৎসার জন্য ব্যাংককে আছেন। আগামী ২০ মে তার দেশে ফেরার কথা রয়েছে। তিনি দেশে ফিরলেই এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।
 
 

সম্পর্কিত খবর