ভালুকায় পুলিশ-ব্যবসায়ী সংঘর্ষ, আহত ১০

পুলিশ-ব্যবসায়ী

ভালুকায় পুলিশ-ব্যবসায়ী সংঘর্ষ, আহত ১০

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের ভালুকা উপজেলার সীডস্টোর বাজারে সোমবার সন্ধ্যায় রাস্তার পাশে অবৈধ দোকানপাট উচ্ছেদ নিয়ে শিল্প পুলিশের সঙ্গে স্থানীয় ব্যবসায়ীদের ধাওয়া-পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশ ব্যবসায়ীসহ কমপক্ষে ১০জন আহত হয়েছে। এ ঘটনার জেরে ব্যবসায়ীরা ময়মনসিংহ-ঢাকা মহাসড়ক অবরোধ করে রেখেছেন।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ভালুকা উপজেলার সীডস্টোর বাজারে সোমবার সন্ধ্যায় রাস্তার পাশে অবৈধ দোকানপাট উচ্ছেদ করতে যায় ভালুকা শিল্প পুলিশ।

এসময় বেশ কিছু দোকানদার নিজ উদ্যোগে চলে গেলেও কয়েকটি দোকান মালিক যেতে অস্বীকৃতি জানায়। এ নিয়ে দোকানীদের সঙ্গে শিল্প পুলিশের কথাকাটাকাটি হয়। এসময় এক ব্যবসায়ীকে পুলিশ মারধর করে। পরে উত্তেজিত ব্যবসায়ীরা পুলিশকে ধাওয়া করে।
এসময় পুলিশের সঙ্গে ব্যবসায়ীদের ধাওয়া-পাল্টা-ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ার সেল নিক্ষেপ করে ব্যবসায়ীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে পুলিশ ব্যবসায়ীসহ কমপক্ষে ১০জন আহত হয়েছে। আহদের ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ও স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। পরে উত্তেজিত ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে রাস্তায় নেমে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ করে দেয়। এত ভোগান্তিতে পড়ে শত শত যাত্রী সাধারণ।

ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বর্তমানে পরিস্থিতি আমাদের নিয়ন্ত্রণে ও শান্ত রয়েছে। পুলিশ সুপার শাহ আবিদ হোসেন ঘটনাস্থলে রয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/নোমান/তৌহিদ)