ভারতে কোচিং সেন্টারে অগ্নিকাণ্ডে নিহত ১৮

ছবি সংগৃহীত

ভারতে কোচিং সেন্টারে অগ্নিকাণ্ডে নিহত ১৮

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারতের গুজরাটের সুরাট শহরে একটি কোচিং সেন্টারে বড় ধরনের অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৮ শিক্ষার্থী নিহত হয়েছেন। শুক্রবার বিকেলে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছে দেশটির শীর্ষস্থানীয় গণমাধ্যম এনডিটিভি। তবে ইন্ডিয়া টুডে জানায়, এই অগ্নিকাণ্ডে কমপক্ষে ১৯ জন নিহত হয়েছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রত্যক্ষদর্শীদের পোস্ট করা একাধিক ভিডিওতে কয়েকজন শিক্ষার্থীকে ভবনটির উপরতলার জানালাগুলো থেকে লাফ দিতে দেখা গেছে।

নিহত শিক্ষার্থীদের বেশির ভাগের বয়স ১৪ থেকে ১৭ বছরের মধ্যে। আশেপাশের পথচারীদেরকে ভবনটিতে অবস্থানরত শিক্ষার্থীদের লাফ দিতে বলতে দেখা গেছে ভিডিওগুলোতে।

সরকারি কর্মকর্তারা জানান, সুরাটের সারথানা এলাকায় অবস্থিত তক্ষশীলা কমপ্লেক্স নামের এই বহুতল বাণিজ্যিক ভবনে বিকেল সাড়ে তিনটার দিকে লাগা আগুন ওপরের দুই তলায় ছড়িয়ে পড়ে।

তারা আরও জানান, আগুনের উৎস সম্পর্কে তাৎক্ষণিক কিছু জানা যায়নি।

এলাকাটি ধোঁয়ায় ছেয়ে গেছে। স্থানীয়দেরকে উদ্ধার কাজে সাহায্য করতে দেখা গেছে।

এক দমকলকর্মী ভারতীয় সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) জানান, আগুন নিয়ন্ত্রণের জন্য ১৯টি ফায়ার ইঞ্জিন পাঠানো হয়েছে।

তিনি বলেন, তৃতীয় ও চতুর্থ তলার শিক্ষার্থীরা আগুন ও ধোঁয়া থেকে নিজেদেরকে বাঁচাতে লাফ দেন। তাদের অনেককে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

এই ঘটনায় দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার টুইটারে শোক জানিয়েছেন। তিনি লিখেছেন, সুরাটের মর্মান্তিক অগ্নিকাণ্ডে অত্যন্ত মর্মাহত। স্বজনহারা পরিবারগুলোর প্রতি আমার সমবেদনা।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর