বান্দরবানে আ.লীগের ডাকা অর্ধদিবস হরতাল চলছে

বান্দরবানে হরতাল

বান্দরবানে আ.লীগের ডাকা অর্ধদিবস হরতাল চলছে

বান্দরবান প্রতি‌নি‌ধি

বান্দরবান পৌর আওয়ামী লীগের সহ সভাপতি চ থোয়াই মং মামাকে অপহরণ করে হত্যা এবং গুম-খুনের প্রতিবাদে আওয়ামী লীগের ডাকা অর্ধদিবস হরতাল চলছে।  

হরতাল চলাকালে জেলা শহর থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার কোন যানবাহন। শহরের অভ্যন্তরীণ রুটে অটোরিক্সা, মোটরসাইকেল চলাচলও বন্ধ ছিল। বান্দরবান-কক্সবাজার-রাঙ্গামাটিসহ অভ্যন্তরীণ সড়কগুলোতে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

রোববার সকাল থেকেই জেলা আওয়ামী লীগ সহ সহযোগী সংগঠনগুলোর নেতাকর্মীরা শহরের ট্রাফিক মোড়, বাসস্ট্যান্ড ও বান্দরবান-কেরানীহাট প্রধান সড়কের সুয়ালক’সহ বিভিন্ন স্থানে অবস্থান নিয়ে সড়কে গাছ-সাইনবোর্ড ফেলে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা তৈরি করে হরতাল পালন করছে।

এদিকে জেলার ৭টি উপজেলা গুলোতেও হরতাল পালিত হচ্ছে। হরতাল চলাকালে জেলা সদর ও দেশের অন্যান্য স্থানের সাথে যোগাযোগ বন্ধ থাকায় মানুষের দুর্ভোগ বেড়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের গুরুত্বপূর্ণ স্থানে অতিরিক্তি পুলিশ মোতায়েন রয়েছে।

উল্লেখ্য, গত ২৩ মে বুধবার রাত ৯টার দিকে কয়েক জন অস্ত্রধারী সন্ত্রাসী বান্দরবান পৌর আ.লীগের সহ সভাপতি চ থোয়াই মং মার্মাকে তার খামার বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায় এবং গতকাল শনিবার দুপুরে সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জদার্নপাড়ার গহীন জঙ্গল থেকে তার লাশ উদ্ধার করেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর