নবজাতককে পাঁচতলা থেকে ফেলে দিল মা

মৃত নবজাতকের ছবি ধারণ করছে পুলিশ

নবজাতককে পাঁচতলা থেকে ফেলে দিল মা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সৎ বাবা ও মায়ের চাপে সদ্য ভূমিষ্ঠ নবজাতককে পঞ্চমতলা থেকে ফেলে দিল এক কিশোরী মা।  এতে সঙ্গে সঙ্গেই ওই শিশুর মৃত্যু হয়। শনিবার রাজধানীর মিরপুরথানাধীন রূপনগর এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনার ওই কিশোরী মাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পরে রূপনগর থানায় চারজনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। যার এক নম্বর আসামি ওই মা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে রূপনগর থানার উপ-পরিদর্শক (এসআই) পরিমল চন্দ্র বলেন, মেয়েটির বয়স ১৭ বছর ৬ মাস বলে তার বাবা-মা দাবি করেছে। এ বছর মণিপুর উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেছে সে।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে মেয়েটি জানায়, তার মা দুই বিয়ে করেছে। সে মায়ের প্রথম স্বামীর সন্তান। ওই বাসায় মা ও সৎবাবা শাহ্ আলমের সঙ্গে থাকতো। শাহ্ আলমের ছোট ভাই বিল্লাল হোসেন বিদেশ থাকেন। সম্প্রতি দেশে ফিরে কয়েক মাসের জন্য রূপনগরের এই বাসায় ছিলেন। সেই সময় তার সঙ্গে শারীরিক সম্পর্কের কারণে গর্ভবতী হয় সে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, এরপর মা-বাবা তাকে গর্ভপাতের জন্য চাপ দেয়। শুক্রবার ভোররাতে মেয়েটির প্রসব বেদনা ওঠে এবং সকাল সাড়ে ১১টায় টয়লেটে গিয়ে সে নিজেই সন্তান প্রসব করে। নবজাতকটি পৃথিবীতে আসার ৩০ মিনিট পর অর্থাৎ ১২টার সময় তাকে টয়লেটের ভেন্টিলেটর দিয়ে ফেলে দেওয়া হয়। কিশোরীকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এসআই পরিমল জানান, এ ঘটনায় দায়ের করা হত্যা মামলায় মেয়ের মা, বাবা শাহ্ আলম ও ‘ধর্ষক’ বিল্লাল হোসেনকে আসামি করা হয়েছে। শাহ্ আলমকে গ্রেপ্তার করা হলেও তার মা বর্তমানে গর্ভবতী এবং দ্বিতীয় স্বামীর ঘরের একটি ছোট ছেলে থাকায় তাকে গ্রেপ্তার করা হয়নি।

ওই নবজাতকের মরদেহ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে বরে জানান তিনি।

(নিউজ টোয়েন্টেফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর