‘অনেক ভালো আছেন খালেদা জিয়া’

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

‘অনেক ভালো আছেন খালেদা জিয়া’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিকভাবে আগের চেয়ে অনেক ভালো আছেন বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. এ কে মাহবুবুল হক। গণমাধ্যমে গত কয়েক দিন ধরে খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে মনগড়া সংবাদ ও বক্তব্য প্রকাশিত হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি।

বুধবার বেলা ১১টায় নিজ কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার ক্রমাগত উন্নতি হচ্ছে। তিনি আগের চেয়ে অনেক ভালো আছেন।

ডা. মাহবুবুল হক আরও বলেন, কিছু কিছু সমস্যা রয়েছে, যেগুলো ঠিক হতে একটু সময় লাগে, স্লোলি ইমপ্রুভ হয়। তার (খালেদা জিয়া) অবস্থারও উন্নতি ঘটছে। ডায়াবেটিস, আর্থ্রাইটিস, দুর্বলতার মতো যেসব সমস্যা নিয়ে তিনি এখানে ভর্তি হয়েছিলেন, সেগুলো এখন অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। এই বয়সে এসে তিনি যেভাবে আছেন, সেটা অনেক ভালো।

বিএসএমএমইউ পরিচালক আরও বলেন, এখানে আসার পর তার নতুন করে কোনো সমস্যা দেখা দেয়নি। এখানে সব ধরনের চিকিৎসা নেওয়া বা থাকা নিয়েও কোনো ধরনের সমস্যা তার হচ্ছে না।

গত ২৫ মার্চ খালেদা জিয়াকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চিকিৎসার জন্য বিএসএমএমইউতে ভর্তি করা হয়। খালেদা জিয়া আর্থাইটিস ও ডায়াবেটিসের সমস্যাসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগব্যাধিতে ভুগছেন। তাকে বর্তমানে হাসপাতালের ৬২১ নম্বর কেবিনে ভর্তি করা হয়েছে।

বিএসএমএমইউতে ভর্তি পর গত ২৮ মার্চ খালেদা জিয়ার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। এই বোর্ডের প্রধান হলেন ডা. জিলন মিঞা। বোর্ডের অন্য সদস্যরা হলেন- ডা. সৈয়দ আতিকুল হক, ডা. তানজিমা পারভিন, ডা. বদরুন্নেসা আহমেদ, ডা. চৌধুরী ইকবাল মাহামুদ। এ ছাড়া ডা. শামীম আহমেদ এবং ডা. মামুন মেডিকেল বোর্ডকে সহযোগিতা করছেন।

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি খালেদা জিয়া। তাকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর