রংপুর থেকে নিখোঁজ আশিক সৈয়দপুরে উদ্ধার

গ্রেপ্তার

রংপুর থেকে নিখোঁজ আশিক সৈয়দপুরে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর থেকে নিখোঁজ ৫ বছরের শিশু আশিককে নীলফামারীর সৈয়দপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। এসময় চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- নীলফামারীর সৈয়দপুরের কয়াগোলারহাট বসুনিয়াপাড়ার উমালু জাকিরের ছেলে শাহিন মিয়া (২০) ও একই উপজেলার পুর্ব বেলপুকুর পাকাধারা গ্রামের শহিদুল ইসলামের ছেলে রনি ইসলাম (২৫)।

সোমবার দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের সদর দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কমিশনার আব্দুল আলীম মাহমুদ এ তথ্য জানান।

সংবাদ সম্মলনে তিনি বলেন, গত ১ জুন শনিবার সন্ধ্যায় নগরীর তাজহাট থানার আলমনগর খেড়বাড়ি গ্রামের কালু মিয়া ৫ বছর বয়সী ছেলে আশিক নিখোঁজ হয়। পরে অনেক খোঁজাখুজি করে তাকে না পেয়ে বাবা কালু মিয়া বাদি হয়ে অজ্ঞাতনামীয় দের আসামি করে মামলা দায়ের করেন। এরই মধ্যে অপহরণকারী চক্র শিশুটির বাবার কাছে এক লাখ টাকা দাবি করেন। টাকা
না দিলে ওই শিশুকে হত্যা করারও হুমকি দেয় অপহরণকারী চক্র।

এদিকে মামলার পরেই পুলিশ শিশুটিকে উদ্ধারে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে। পরে তথ্য প্রযুক্তির মাধ্যমে নীলফামারীর সৈয়দপুরের মোজার মোড়ে শিশুটিকে উদ্ধার করে। এসময় অপহরণ চক্রের দুই সদস্যকেও গ্রেপ্তার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার শিশু অপহরণ ও মুক্তিপণ দাবির অপরাধে জড়িত থাকার কথা স্বীকার করেছে। সংবাদ সম্মেলনে রংপুর মেট্রো পুলিশের উপ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওসার, সহকারী কমিশনার (কোতয়ালী জোন) জমির উদ্দিন, তাজহাট থানার ওসি শেখ রোকনুজ্জামান রোকন প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)