দলের বোলিং-ফিল্ডিং নিয়ে আমি হতাশ: সাকিব 

ছবি সংগৃহীত

দলের বোলিং-ফিল্ডিং নিয়ে আমি হতাশ: সাকিব 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ইংল্যান্ডের ব্যাটসম্যানদের সামনে অসহায় আত্মসমর্পণ করেন টাইগার বোলাররা। মাশরাফি, মোস্তাফিজ-সাকিব-মিরাজের মতো অভিজ্ঞ বোলারদের রীতিমতো তুলোধুনো করে ৩৮৬ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে রানের রেকর্ড গড়ে ইংলিশ ক্রিকেটাররা।

বিশ্বকাপের স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে শনিবার কার্ডিফে বাংলাদেশের কোনো পরিকল্পনাই কাজে আসেনি।

তাদের বিপক্ষে রানের পাহাড় ঠেলতে নেমে সাকিব আল হাসানের সেঞ্চুরির (১২১) পরও ১০৬ রানে হেরে যায় টাইগাররা।

এরই মধ্যে তিনটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। ওই ম্যাচগুলোতে ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন তিন নম্বরে নামা এই বিশ্বসেরা অলরাউন্ডার। বিশ্বকাপের ৩টি ম্যাচ শেষে সাকিব উঠে এসেছেন সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে।

তালিকায় শীর্ষে থাকা সাকিব ৩ ম্যাচের তিন ইনিংসে ব্যাটিংয়ে নেমে করেছেন ২৬০ রান, ব্যাটিং গড় ৮৬.৬৬। প্রথম ম্যাচে করেছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করেছে ৭৫ রান। দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬৪ ও তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে করেছেন ১২১ রান।

খেলা শেষে বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি করা সাকিব বলেন, ম্যাচের রেজাল্ট নিয়ে আমরা হতাশ, যেভাবে বল করেছি সেটা নিয়েও আমি হতাশ। দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে বল হাতে আমরা ভালো করেছিলাম। ইংল্যান্ডের বিপক্ষেও ভালো করতে চেয়েছিলাম, কিন্তু হয়নি।

ইংল্যান্ডের বিধ্বংসী ব্যাটিং নিয়ে সাকিব বলেন, বিশ্বকাপের আগ থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছে ইংল্যান্ড। আমরা জানতাম ওদের সঙ্গে আমাদের জন্য ম্যাচটি কঠিন হবে। আমাদের দ্রুত উইকেট তুলে নিতে হত। পারিনি, এ কারণেই ম্যাচ হেরেছি।

টস জয়ের পর ফিল্ডিং করা নিয়ে কঠোর সমালোচনা হচ্ছে। এ ব্যাপারে সাকিব বলেন, এটা আসলে কারো ব্যক্তিগত সিদ্ধান্ত নয়। দলীয় সিদ্ধান্ত। দলের ভালো জন্য সিদ্ধান্ত নিয়ে কখনো এটি কাজে আসে, কখনো আসে না।

এবারের বিশ্বকাপে প্রতিটি দল সেমিফাইনালের আগে নয়টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। সেই হিসেবে ইতিমধ্যে তিন ম্যাচ খেলে দুটিতে হেরেছে টাইগাররা, সামনে আছে ছয়টি ম্যাচ। পরবর্তী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা।

এ ব্যাপারে সাকিব বলেন, সেমিফাইনালে যেতে হলে আমাদের ৫ থেকে ৬টা ম্যাচ জিততে হবে। প্রত্যেক প্রতিপক্ষই অনেক শক্তিশালী। শ্রীলঙ্কার সঙ্গে জিততে চাইলে সেরা ক্রিকেটই খেলতে হবে।

সূত্র: ইএসপিএনক্রিকইনফো


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর