উইন্ডিজ-দ.আফ্রিকা ম্যাচ পরিত্যক্ত

ছবি সংগৃহীত

উইন্ডিজ-দ.আফ্রিকা ম্যাচ পরিত্যক্ত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সাউদাম্পটনের রোজ বোলে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। ফলে আগে ব্যাট করতে নামে দক্ষিণ আফ্রিকা।

তবে শুরুটা শুভ হয়নি প্রোটিয়াদের। দলীয় ১১ রানে শেল্ডন কটরেলের বলে ক্রিস গেইলকে ক্যাচ দিয়ে ফেরেন নির্ভরযোগ্য ওপেনার হাশিম আমলা।

প্রাথমিক ধাক্কা কাটিয়ে ওঠার আগেই কটরেলের দ্বিতীয় শিকার হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন এইডেন মার্করাম।

৭.৩ ওভারে বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। এর আগে ২ উইকেটে ২৯ রান করে দক্ষিণ আফ্রিকা। কুইন্টন ডি কক ১৭ ও ডু প্লেসিস শূন্য রান নিয়ে ক্রিজে ছিলেন।

দীর্ঘ সময় অপেক্ষা করে ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন দুই আম্পায়ার।

লম্বা সময় অপেক্ষা করেও সূর্যের আলো ফুটলো না। আকাশ ভেঙে অঝোর ধারে ঝরে গেল বৃষ্টি। দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ খেলায় শেষ পর্যন্ত জয় হলো তারই! বৃষ্টির রোশানলে পড়ে পরিত্যক্ত হলো ম্যাচটি।

প্রোটিয়া ইনিংসের অষ্টম ওভারে তুমুল বৃষ্টি নামলে খেলা বন্ধ হয়ে যায়। দীর্ঘক্ষণ অপেক্ষার পর অবশেষে স্থানীয় সময় বিকাল সোয়া ৪টায় খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। এ নিয়ে এবারের আসরে দুটি ম্যাচ বৃষ্টিতে ভেসে গেল। এর আগে পাকিস্তান ও শ্রীলংকা খেলা পণ্ড হয়।

এখন পর্যন্ত জয়ের মুখ দেখেনি দক্ষিণ আফ্রিকা। প্রথম ম্যাচে  ইংল্যান্ড এরপর বাংলাদেশের বিপক্ষে পরাজয়ের পর ভারতের বিপক্ষেও শোচনীয় পরাজয় বরণ করে প্রোটিয়ারা। তাই সেমিফাইনাফের স্বপ্ন টিকিয়ে রাখতে হলে এ ম্যাচে জয়ের বিকল্প ছিল না ডু প্লেসিস বাহিনীর। টুর্নামেন্টে তাদের প্রথম জয়ের আশায় এবার জল ঢেলে দিল বৃষ্টি।

আসরে দুর্দান্ত শুরু করে ক্যারিবীয়রা। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানকে উড়িয়ে দেয় তারা। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে হারলেও শ্বাসরুদ্ধকর ছিল সেই লড়াই। অল্পের জন্য হেরে যায় তারা।  


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)
 

সম্পর্কিত খবর