অপুকে তসলিমা নাসরিনের পরামর্শ

অপুকে তসলিমা নাসরিনের পরামর্শ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভেঙে যাচ্ছে ঢাকাই সিনেমার জনপ্রিয় জুটি শাকিব খান ও অপু বিশ্বাসের সংসার। তালাকের নোটিশ পাঠিয়েছেন শাকিব। জানিয়েছেন সিদ্ধান্তে তিনি অটল। অন্যদিকে অপু বিশ্বাস চাইছেন ভাঙা সম্পর্কটা জোড়া দিয়ে স্বামী-সন্তান নিয়ে সংসার করতে।

চাইছেন সব ভুল বোঝাবুঝির অবসান। আর এই পর্যায়ে অপু বিশ্বাসকে মনকে শক্ত করে নিজের মতো করে বাঁচার পরামর্শ দিয়েছেন নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন।

এক ফেসবুক স্ট্যাটাসে তসলিমা নাসরিন লিখেছেন-

''বাংলাদেশের ছবির হিরো শাকিব তালাক দিচ্ছে বাংলাদেশের ছবির হিরোইন অপু বিশ্বাসকে। অপুর দোষ, অপু তার স্বামীর নির্দেশ পালন করেনি, তার কথা শোনেনি।

শাকিবকে ভালোবেসে অপু নিজের ধর্ম ছেড়ে শাকিবের ধর্ম গ্রহণ করেছে, শাকিবের বাড়িতে ঝি চাকরের মতো কাজকর্ম করেছে। শাকিব বিয়ের ব্যাপারটা লুকিয়ে রাখতে বলেছে বলে লুকিয়ে রেখেছে, বাচ্চা হওয়ার খবরটাও লুকিয়ে রাখতে বলেছে বলে দীর্ঘকাল লুকিয়ে রেখেছে, বাচ্চা হওয়ার সময় শাকিব হাসপাতালে যায়নি তারপরও শাকিবের জন্য অপুর ভালোবাসা কিছু কমেনি। এখন বাচ্চা কোলে মেয়েটি পাচ্ছে তালাকনামা। শাকিবের মতো আত্মম্ভরী পুরুষতান্ত্রিকের সঙ্গে তালাক হয়ে যাওয়া অবশ্য ভালো। স্বনির্ভর মেয়ে নিজের দেখভাল নিজেই করতে পারে।

শাকিবের জন্য কান্নাকাটি হাহুতাশ বন্ধ করতে হবে অপুকে। আপাতত অপু বিশ্বাসের কোনও পুরুষকে বিশ্বাস করা উচিত নয়। মনের ভেতরের মাটি আরও শক্ত করতে হবে। পায়ের তলার মাটি, মনের ভেতরের মাটি -- দুটোই এমন নরম যে, যে কেউ তাদের ডুবিয়ে দিতে পারে কাদায়, যে কেউ আবার তাদের মনেও অনায়াসে ডুবে যেতে পারে। ''

(লেখকের ফেসবুক থেকে সংগৃহীত)

সম্পর্কিত খবর