বাঁচা-মরার ম্যাচে শ্রীলংকার সংগ্রহ ২৩২

ছবি সংগৃহীত

বাঁচা-মরার ম্যাচে শ্রীলংকার সংগ্রহ ২৩২

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সেমিফাইনালে যেতে হলে জয়ের বিকল্প নেই। এমন কঠিন সমীকরণের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ২৩২ রানের টাগের্ট দিল  সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলংকা।

শ্রীলংকাকে হারিয়ে সেমিফাইনালের পথে আরও একধাপ এগিয়ে যেতে চায় ইংল্যান্ড। বিশ্বকাপের স্বাগতিকরা শুক্রবারের আগে পাঁচ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় পজিশনে আছে।

ইংল্যান্ডের বোলারদের তোপের মুখে পড়ে ৫০ ওভারে ২৩২ রান তুলতে সক্ষম হয় লংকানরা। দলের হয়ে সর্বোচ্চ ১১৫ বলে ৮৫ রান করেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। এছাড়া ৪৯ ও ৪৬ রান করেন ফার্নান্দো ও মেন্ডিস।

শুক্রবার ইংল্যান্ডের হেডিংলি লিডসে বিশ্বকাপের ২৭তম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় শ্রীলংকা।

দলীয় ২.২ ওভারে মাত্র ৩ রানে দুই ওপেনারের উইকেট হারায় লংকানরা।

তৃতীয় উইকেটে কুশল মেন্ডিসকে সঙ্গে নিয়ে ৫৯ রানের জুটি গড়েন অভিষেক ফার্নান্দো। ইংলিশ পেসারদের তোপের মুখে প্রতিরোধ গড়ে তোলার চেষ্টা করেন তারা। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ফিফটির পথেই ছিলেন ফার্নান্দো।

তবে অফ ফর্মে থেকে ছন্দে ফিরেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তার ব্যাটে বিপর্যয় এড়িয়ে খেলায় ফিরে শ্রীলংকা। এবারের বিশ্বকাপের শুরু থেকেই অফ ফর্মে ছিলেন অ্যাঞ্জেলো। সবশেষ তিন ম্যাচে তার সংগ্রহ মাত্র ৯ রান। প্রথম দুই ম্যাচে ডাক পেয়েছেন তিনি।

তবে ইংল্যান্ডের বিপক্ষে শুক্রবার ছন্দে ফিরেছেন শ্রীলংকার সাবেক এই অধিনায়ক। তার ব্যাচে ভর করে ২৩২ রান তুলতে সক্ষম হয় লংকানরা। ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ১১৫ বলে ৫টি চার ও একটি ছক্কায় সর্বোচ্চ ৮৫ রান করেন ম্যাথিউস।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর