সাজঘরে টপ অর্ডাররা বিপদে বাংলাদেশ

ছবি সংগৃহীত

সাজঘরে টপ অর্ডাররা বিপদে বাংলাদেশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

তামিম ইকবাল, সৌম্য সরকার ও মুশফিক, লিটনের পথ ধরে এবার ফিরলেন মোসাদ্দেক। ২০ রানের কোটা পূরণ করার পর সাজঘরে ফিরেন লিটন। দলীয় ১৬২ রানের মাথায় তার বিদায়ের পর মাত্র ৩ রান করে আউট হন মোশাদ্দেক। সর্বশেষ ৬৬ রান করে সাকিবও ফিলে গেলেন।

এতে বাংলাদেশ দল চরম বিপদে পড়ে গেছে।  

এদিন, এজবাস্টনে ভারতের ৩১৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সৌম্য সরকারের সঙ্গে ৩৯ রানের দারুণ এক জুটি গড়েন তামিম ইকবাল। কিন্তু ৩১ বলে ২২ রান করে শামির বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি।  

এরপর সাকিবের সঙ্গে বড় জুটির গড়ার পথে হাঁটছিলেন সৌম্য সরকার।

কিন্তু হার্দিক পান্ডিয়ার অফ স্ট্যাম্পের বাইরে একটি বল উড়িয়ে মারতে গিয়ে কোহলির হাতে ধরা পড়েন তিনি। আউট হওয়ার আগে ৩৮ বলে ৩৩ রান করেন সৌম্য।

 তাদের দেখানো পথ ধরে প্যাভিলনের পথ ধরেন মুশফিক। ২৩ বলে ২৪ রান করে চাহালে বলে লেগ শটে ধরা পড়েন তিনি। এরপর লিটনকে নিয়ে দলকে টেনে নিচ্ছিলেন সাকিব। কিন্তু ২৪ বলে ২২ রান করে লিটনও ফিরলেন সতীর্থদের দেখানো পথে। হার্দিক পাণ্ডিয়ার একটি শট বল মারতে গিয়ে লেগ শটে দিনেশ কার্তিকের তালুবন্দি হন তিনি।

এর আগে, রোহিত শর্মার সেঞ্চুরির ওপর ভর করে বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে নির্ধারিত ৫০ ওভারে ৩১৪ রান সংগ্রহ করে ভারত। ফলে সেমিফাইনালের দৌঁড়ে টিকে থাকতে বাংলাদেশকে করতে হবে ৩১৫ রান।

এ রিপোর্ট খেলা পর্যন্ত ৩৪ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশে সংগ্রহ ১৮০ রান।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)


 

সম্পর্কিত খবর