আজ সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত - নিউজিল্যান্ড

ছবি সংগৃহীত

আজ সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত - নিউজিল্যান্ড

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিশ্বকাপে আজ প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও ও নিউজিল্যান্ড। ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়। ১৫ পয়েন্ট নিয়ে সেরা অবস্থানে থেকে লিগ পর্ব শেষ করে ভারত। আর ১১ পয়েন্ট নিয়ে চতুর্থ অবস্থানে থেকে লিগ পর্ব শেষ করে নিউজিল্যান্ড।

বিরাট কোহালি এবং কেন উইলিয়ামসন। দু’জনের আগেও দেখা হয়েছিল। এগারো বছর আগে সেটাও ছিল বিশ্বকাপ সেমিফাইনাল। তবে অনূর্ধ্ব উনিশে।

কে জানত, দু’জনে আবার দেখা হবে সিনিয়র বিশ্বকাপের নক-আউট পর্বে। মালয়েশিয়ায় সেদিন বিরাটের ভারত তিন উইকেটে উইলিয়ামসনের নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠে এবং চ্যাম্পিয়ন হয়। এমন মজাদার তথ্যও পাওয়া গেল যে, সেই ম্যাচে উইলিয়ামসনের উইকেট নিয়েছিলেন কোহালি। যা শুনে ভারত অধিনায়ক বিশ্বাসই করতে পারছিলেন না।

কোহালি, উইলিয়ামসন, জো রুট এবং স্টিভ স্মিথ। আধুনিক ক্রিকেটে এই চারজনকেই বিশ্বের সেরা মনে করা হয়। দু’টি সেমিফাইনালে চারজন মুখোমুখি হচ্ছেন। কোহলি এবং উইলিয়ামসন যদিও একেবারে দুই পৃথিবীর বাসিন্দা। মাঠে দাঁড়িয়ে কোহলি অনেক বেশি আক্রমণাত্মক, মনের ভিতরে যা আছে, বহিঃপ্রকাশ ঘটাতে দ্বিধা করেন না। উইলিয়ামসন সেই তুলনায় অনেক শান্ত, ধীরস্থির ভঙ্গিতে কাজ সারেন। দু’জনের মুখেই দাড়ি আর তার আড়ালে চোয়াল শক্ত করা প্রতিজ্ঞাবদ্ধ মুখ।

বিরাটদের প্রিয় ধোনির এটাই শেষ বিশ্বকাপ। যদি ফাইনালে উঠতে পারেন, তাহলে আর হয়তো পড়ে আছে দু’টোই ম্যাচ। ২০১১-তে ওয়াংখেড়েতে কাপ জিতে শচীন টেন্ডুলকারকে কাঁধে করে ঘুরিয়েছিলেন বিরাটরা। এ বার যদি ধোনিকে একই রকম বিদায়ী সংবর্ধনা দিতে পারেন!


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর