‘বন্দুকযুদ্ধে মাদক কারবারি’ গুলিবিদ্ধ, অস্ত্র উদ্ধার

‘বন্দুকযুদ্ধ আহত মাদক কারবারি’ জয়নাল

‘বন্দুকযুদ্ধে মাদক কারবারি’ গুলিবিদ্ধ, অস্ত্র উদ্ধার

লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ জয়নাল হক (৩২) নামে এক যুবক গুলিবিদ্ধ হয়েছেন।

পুলিশে ভাষ্য, জয়নাল একজন মাদক কারবারি। ঘটনাস্থল থেকে একটি দেশি অস্ত্র, দুটি হাসুয়া ও বেশ কিছু লাঠি উদ্ধার করা হয়। বন্দুকযুদ্ধে আহত হয়েছেন পাঁচ পুলিশ সদস্য।

বুধবার (১০ জুলাই) রাত ১২টার দিকে উপজেলার দলগ্রাম ইউনিয়নের শ্রীখাতা ভুট্টুরভাটায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ী জয়নাল হক লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা দলগ্রাম ইউনিয়নের পাটোয়াটারী গ্রামের মৃত ইউনুছ আলীর ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেলে মাদক কারবারি জয়নাল হককে পাটোয়াটারী গ্রামের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। পরে রাত সাড়ে ১১ টার দিকে মাদকের বড় একটি চালান রংপুরে শহরে যাচ্ছে এমন তথ্যের ভিত্তিতে তাকে নিয়ে দক্ষিণ শ্রীখাতা এলাকায় অভিযান চালিয়ে ১০৫ পিচ ইয়াবা উদ্ধার করা হয়।

ওই সময় জয়নালের সহযোগীরা তাকে ছিনিয়ে নিতে পুলিশের উপর হামলা চালায়। এ সময় মাদক কারবারিদের হামলায় আহত হন কালীগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) তুষার, এসআই খাদেমুল ইসলাম, এসআই মোশারফ হোসেন, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোফাজ্জল হোসেন ও কনস্টেবল সিপন।

পরে জয়নালকে উদ্ধার করতে পুলিশ দুই রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়লে জয়নালের দুই পায়ে লাগে। এ সময় ভয়ে জয়নালের বাকি সহযোগীরা পালিয়ে যায়। পরে তাকে গ্রেপ্তার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ঘটনাস্থল থেকে একটি দেশি অস্ত্র, দুটি হাসুয়া ও বেশ কিছু লাঠি উদ্ধার করে পুলিশ।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আরজু মো. সাজ্জাদ বলেন, ‘জয়নালের নামে বেশ কয়েকটি মাদক মামলা রয়েছে। এ ঘটনায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আরও একটি মামলা দায়ের করা হয়েছে। সে সুস্থ্য হলে লালমনিরহাট জেল হাজতে পাঠানো হবে। ’

(নিউজ টোয়েন্টিফোর/মানিক/তৌহিদ)