‘গরুর মাংসের স্যুপ মজা’ লেখায় যুবকের ওপর হামলা

আহত যুবক মোহাম্মদ ফাইসান। ছবি: সংগৃহীত

‘গরুর মাংসের স্যুপ মজা’ লেখায় যুবকের ওপর হামলা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারতের তামিলনাড়ুতে গরুর মাংসের স্যুপ খাওয়ার ছবি ফেসবুকে পোস্ট করায় এক যুবককে পিটিয়ে আহত করা হয়েছে। এ ঘটনায় চারজনকে আটক করেছে পুলিশ। আটকরা হিন্দুত্ববাদী দল ‘হিন্দু মাক্কাল কাটচির’ সদস্য।

গত বৃহস্পতিবার (১১ জুলাই) তামিলনাড়ু প্রদেশের নাগাপিত্তানাম জেলায় কিল ভেলুর অঞ্চলে এ ঘটনা ঘটে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, আহত ব্যক্তির নাম মোহাম্মদ ফাইসান (২৪) ও তাকে নাগাপিত্তানামের সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গণমাধ্যমটি জানায়, বৃহস্পতিবার দুপুর তিনটার দিকে নিজের ফেসবুক প্রোফাইলে দুটি ছবি পোস্ট করেন ফাইসান। যেখানে তিনি গরুর মাংসের স্যুপ খাচ্ছিলেন বলে দেখা যায়। ওই ছবির ক্যাপশনে তিনি লেখেন, গরুর মাংসের স্যুপ খেতে খুব টেস্ট হয়েছে।

এ ছবি দুটি পোস্টের পরই নানা আপত্তিকর মন্তব্য জমা পড়তে থাকে। পরে একইদিন সন্ধ্যায় একই এলাকার চার তরুণ ফাইসানকে আক্রমণ করে। এসময় ফাইসান ঘাড়ে এবং পিঠে গুরুতর চোট পান।

এ বিষয়ে ভুক্তোভোগী ফাইসান টাইমস অব ইন্ডিয়াকে জানান, ‘আমার পোস্ট করা ছবির নীচে স্থানীয় কয়েকজন খুবই আপত্তিকর মন্তব্য লিখে। তবে কিছুক্ষণের মধ্যে সেসব মন্তব্য সরিয়েও নেয় তারা। সন্ধ্যায় আমি যখন প্রোভাচেরি মারিয়াম্মান মন্দিরের সামনে যাই তখনই দলবেঁধে তারা আমার ওপর হামলা চালায়। ’

ফেসবুকে সেসব মন্তব্যকারীরাই এ হামলা চালায় বলে অভিযোগ ফাইসানের।

এদিকে হামলার সঙ্গে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে কিল ভেলুর পুলিশ স্টেশন থেকে জানানো হয়েছে।

গ্রেপ্তার চারজনই হিন্দুত্ববাদী দল ‘হিন্দু মাক্কাল কাটচির’ সদস্য।

ফাইসানের ওপর হামলা তার দলের সদস্যরাই করেছে স্বীকার করেছে হিন্দু মাক্কাল কাটচির নেতা অর্জুন সাম্পাথ।

তিনি বলেন, ‘হামলার শিকার মোহাম্মদ ফাইসানই আগে হিন্দুত্ববাদী দলের এক নেতার সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েছিলেন। সেই ঘটনার জেরেই পরে তার ওপর হামলা চালানো হয়। ’

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর