ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বনলতা এক্সপ্রেস উদ্বোধন

ছবি সংগৃহীত

ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বনলতা এক্সপ্রেস উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত সরাসরি আন্তঃনগর বনলতা এক্সপ্রেস ট্রেনটি’র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার বেলা সাড়ে ১১টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে তিনি এর উদ্বোধন ঘোষণা করেন।  

এই উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনটি বর্ণিল রূপে সাজানো হয় এবং অনুষ্ঠানটি সরাসরি দেখানোর জন্য ডিজিটাল স্ক্রীন বসানো হয়।  

এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী সিটি করপোরশনের মেয়র খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি মো. আব্দুল ওদুদ, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান, সহ-সভাপতি সাবেক সদর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. রুহুল আমিন, সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসী, পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম বিপিএম-পিপিএম।

বনলতা ট্রেন উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন আম ব্যবসায়ী ও এক শিক্ষার্থীর সাথে কথা বলেন।  

এ সময় তিনি চাঁপাইনবাবগঞ্জের আম ট্রেনযোগে পরিবহনসহ বিদেশে রফতানির বিষয়ে সচেষ্ট হবেন বলে জানান।  

এছাড়াও চাঁপাইনবাবগঞ্জের উন্নয়নে তার প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও ঘোষণা দেন।

ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ থেকে সকাল ৫টা ৫০ মিনিটে ছেড়ে ঢাকায় পৌঁছাবে বেলা সাড়ে ১১টায়।

পরে বেলা সোয়া ১ টায় ঢাকা থেকে ছেড়ে চাঁপাইনবাবগঞ্জ পৌঁছাবে সন্ধ্যা ৭টায়।  

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জ হতে ঢাকা পর্যন্ত সরাসরি কোনো ট্রেন না থাকায় দীর্ঘদিন আন্দোলন সংগ্রাম করে আসছিলেন এই জেলার মানুষ।  

প্রেক্ষিতে ২০১৩ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাঁপাইনবাবগঞ্জ এসে সরাসরি আন্তঃনগর ট্রেন চালুর প্রতিশ্রুতি দিয়েছিলেন। এরপর তৎকালীন সংসদ সদস্য আব্দুল ওদুদ এর ঐকান্তিক প্রচেষ্টায় চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশনের অবকাঠামোগত উন্নয়নসহ রেল ওভার ব্রীজ, রেললাইন সংস্কার, আমনুরা বাইপাস রেলস্টেশন নির্মাণ ও রেল ওয়াশের ব্যবস্থার পর আজ বনলতা ট্রেনটি উদ্বোধন করায় জেলার মানুষ উচ্ছসিত।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)
 

সম্পর্কিত খবর