‘জয় শ্রীরাম’ না বলায় কিশোরকে পুড়িয়ে হত্যার চেষ্টা

কেরোসিন ঢেলে আগুন

‘জয় শ্রীরাম’ না বলায় কিশোরকে পুড়িয়ে হত্যার চেষ্টা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ভারতের বিজেপি শাসিত উত্তর প্রদেশে ‘জয় শ্রীরাম’ ধ্বনি না দেওয়ায় খলিল আনসারি নামে ১৭ বছর বয়সী এক মুসলিম কিশোরকে পুড়িয়ে হত্যার চেষ্টা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

রোববার তাকে আশঙ্কাজনক অবস্থায় বারানসীর কবীর চৌরা হাসপাতালে ভর্তি করা হয়। আগুনে ওই কিশোরের শরীরের ৪৫ শতাংশ পুড়ে গেছে বলে জানায় ভারতীয় গণমাধ্যম।

খবরে প্রকাশ, চান্দৌলি জেলার বাসিন্দা ক্ষতিগ্রস্ত ওই কিশোরের অভিযোগ, সে ‘জয় শ্রীরাম’ ধ্বনি না দেওয়ায় তাকে চারজন অপহরণ করে নিয়ে যায়।

এদের মধ্যে একজন তার গায়ে কেরোসিন ঢেলে দিয়ে আগুন ধরিয়ে দেয়। ওই কিশোর জ্বলন্ত অবস্থায় যন্ত্রণায় ছটফট করলে আক্রমণকারীরা পালিয়ে যায়। আহত ওই কিশোরকে প্রথমে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হলেও পরে তাকে অন্যত্র স্থানান্তর করা হয়। পুলিশ এ ব্যাপারে তদন্ত শুরু করেছে।

জেলা পুলিশ কর্মকর্তা সন্তোষ কুমার সিং বলেন, এটি গুরুতর ঘটনা। এ নিয়ে তদন্ত করা হচ্ছে। প্রাথমিকভাবে এটি সন্দেহজনক বলে মনে হচ্ছে। দ্রুত বিষয়টি প্রকাশ্যে আসবে। যদি পরিকল্পিতভাবে কেউ এ ধরণের ঘটনা ঘটিয়ে উন্মাদনা সৃষ্টির চেষ্টা করে তাহলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

এছাড়াও গত শনিবার গভীর রাতে উত্তর প্রদেশের আমেথিতে অবসরপ্রাপ্ত আর্মি ক্যাপ্টেন আমানুল্লাহ খানকে (৬৪) বাসায় ঢুকে লাঠি দিয়ে পিটিয়ে হত্যা করেছে অজ্ঞাত দুর্বৃত্তরা। তিনি এসময় নিজের স্ত্রীর সঙ্গে বাসায় ছিলেন। আততায়ীরা লাঠি দিয়ে তার মাথায় আঘাত করলে ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই ক্যাপ্টেনের। পুলিশ এ ব্যাপারে তদন্ত শুরু করেছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর