রাকিব হত্যা: তিনজনের মৃত্যুদণ্ড

রাকিব হত্যা

রাকিব হত্যা: তিনজনের মৃত্যুদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জে দিনমজুর রাকিব ওরফে বাবু হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড ও নিহতের স্ত্রীসহ চারজনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে মৃত্যুদণ্ড প্রাপ্তদের এক লাখ টাকা এবং যাবজ্জীবন প্রাপ্তদের এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেন আদালত।

মৃত্যুদণ্ড প্রাপ্তরা হলেন- চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার পরানপুর-বলিহারপুর গ্রামের মেনশাদ মন্ডলের ছেলে মেহরাব হোসেন ওরফে বাচ্চু, মহেশপুরের বাহার আলীর ছেলে জামাল উদ্দীন, ছোট মহেশপুরের আব্দুস সাত্তারের ছেলে হযরত আলী 

যাবজ্জীবন প্রাপ্তরা হলেন- পরানপুর বলিহারপুর গ্রামের নিহত রাকিব ওরফে বাবুর স্ত্রী সাহেরা খাতুন, আলাউদ্দীনের ছেলে মো. মোহবুল, মো. মঙ্গলুর ছেলে মো. মিটুল ও ছোট মহেশপুর গ্রামের রবুর ছেলে আসলাম।

এই মামলায় অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত আটজনকে বেকসুর খালাস দেন।

বুধবার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ শওকত আলী আসামীদের উপস্থিতিতে এ আদেশ দেন।

মামলাল এজাহারের বরাত দিয়ে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আঞ্জুমান আরা জানান, জেলার শিবগঞ্জ উপজেলার পরানপুর বলিহারপুর গ্রামের নাইমুল ইসলামের ছেলে রাকিব ওরফে বাবু ২০১৫ সালের ২৯ মার্চ রাত নয়টার দিকে বাড়ি থেকে বের
হয়ে আর ফিরেনি। পরদিন সকাল সাতটায় মহেশপুরের মহানন্দা নদী থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় ওই দিনই নিহতের বাবা নাইমুল ইসলাম বাদী হয়ে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

শিবগঞ্জ থানার এসআই আব্দুল করিম ২০১৬ সালের ১৩ জুলাই ১৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ১৬ জনের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আজ এ রায় প্রদান করেন। মামলার রায়ে উল্লেখ করা হয় সাজাপ্রাপ্তরা দিনমজুর রাকিব ওরফে বাবুকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করে।

(নিউজ টোয়েন্টিফোর/রফিকুল/তৌহিদ)

সম্পর্কিত খবর