সদরপুরে বন্যাদুর্গত-নদীভাঙ্গন ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রানসামগ্রী বিতরণ

সদরপুরে ত্রানসামগ্রী বিতরণ

সদরপুরে বন্যাদুর্গত-নদীভাঙ্গন ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রানসামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক

ফরিদপুরের সদরপুর উপজেলার চরমানাইড় ইউনিয়নের চরবন্দরখোলা বন্যাদুর্গত ও নদীভাঙ্গন এলাকা পরিদর্শন করে ত্রানসামগ্রী বিতরণ করেছেন বাংলাদেশ জাতীয় সংসদের চীপহুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন, দুর্যোগ ব্যবস্থা ও ত্রান প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি,পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম ও ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যাবস্থাপনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ্ কামাল, ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার।

আজ বৃহস্পতিবার দুপুরে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন করে ও বন্যাদুর্গত দুই শত জনগণের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন।  

পরে সদরপুর উপজেলা নির্বাহী অফিসার পূরবী গোলদারের সভাপতিত্বে চরবন্দরখোলা সিনিয়র মাদ্রাসা প্রাঙ্গনে  অনুষ্ঠিত এক পথ সভায় প্রধান অতিথি চীপ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন বলেন, সদরপুর ও শিবচর এলাকার জনগণ প্রতিবছর নদীভাঙ্গন, বন্যা ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ হচ্ছে।

বর্তমান সরকার যে কোন দুর্যোগে জনগণের পাশে আছে ও আগামীতে পাশে থাকবে এবং মাদ্রাসাটির ভাঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

ত্রান পতিমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকারের হাতে পর্যাপ্ত পরিমান খাদ্য মজুদ আছে। যতবড় দুর্যোগ আসুক না কেন, বর্তমান সরকার তা মোকাবেলা করে জনগণের পাশে আছে।  

পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, আড়িয়াল খাঁ নদের ভাঙ্গনরোধে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

 

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার আওয়ামী লীগ সরকারের হাতে পর্যাপ্ত পরিমান খাদ্য মজুদ রয়েছে।  

সেই খাদ্য দিয়েই আমরা সমস্ত দুর্যোগ মোকাবেলা করব ও শত বছরের ঐতিহ্যবাহী চরবন্দরখোলা সিনিয়র ফাজিল মাদ্রাসাটি ভাঙ্গনের কবল থেকে রক্ষা করা হবে। সরকার জনগণের পাশে থেকে সর্বত্র সাহায্য-সহযোগিতা করবে ইনশাল্লাহ।

এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, সদরপুর উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, সদরপুর থানা অফিসার ইনচার্জ সৈয়দ লুৎফর রহমান, পিআইও মুহাম্মদ এহসানুল হক প্রমুখ।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর