'জরুরি অবস্থা দেশে নয়, বিএনপিতে দরকার'

ফাইল ছবি

'জরুরি অবস্থা দেশে নয়, বিএনপিতে দরকার'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ডেঙ্গু নিয়ে অনেকে কাজে নেই, তারা কখনো বলে দেশে মহামারি ঘোষণা করো, কখনো বলে দেশে জরুরি অবস্থা ঘোষণা করো।

বিএনপিতে জরুরি অবস্থা ঘোষণা করা দরকার, তারা জরুরি সংকটে আছে। দল হিসেবে ব্যর্থতার দগদগে ঘা যাদের, যারা শুধু ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ, আন্দোলনে ব্যর্থ।

আজ শনিবার সকালে রাজধানীর ফার্মগেটের আনন্দ সিনেমা হলের সামনে ডিএনসিসির পাঁচ নম্বর অঞ্চলের পরিচ্ছন্নতা অভিযান উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ডেঙ্গু নিয়ে রাজনীতি করছে। দেড় বছরেও খালেদা জিয়ার জন্য দেড় মিনিট যারা আন্দোলন করতে পারেনি, যারা বিরোধী দল হিসেবে দায়িত্বশীল ভূমিকা পালনে ব্যর্থ, জরুরিভাবে তাদের বিপদ–সংকট থেকে উদ্ধার করার জন্য জরুরি অবস্থা দরকার। দেশের মানুষ কাজ চায়, নাম চায় না।

তিনি বলেন, ঢাকাসহ সারা দেশে আওয়ামী লীগের তিন দিনের আনুষ্ঠানিক কর্মসূচি শেষ হলো।

তবে যত দিন না এডিস মশার আক্রমণ থেকে দেশের জনগণকে রক্ষা করতে পারব, তত দিন এই পরিচ্ছন্নতামূলক ও সচেতনতামূলক কর্মসূচি অব্যাহত থাকবে।

এই আওয়ামী লীগ নেতা আরও বলেন, ডেঙ্গুতে ফিলিপাইনে হাজারের মতো লোক মারা গেছে, লক্ষাধিক আক্রান্ত। এই রোগ মহামারি, এটা ভিয়েতনামের রোগ। প্রতিবেশী দেশ ভারত, মিয়ানমার ও চীনেও আছে। এই রোগ থাইল্যান্ডেও ব্যাপক আকারে বিস্তার লাভ করেছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর