শৈলকুপায় দুদল গ্রামবাসীর সংঘর্ষে আহত ৫০

দুদল গ্রামবাসীর সংঘর্ষ। প্রতীকী

শৈলকুপায় দুদল গ্রামবাসীর সংঘর্ষে আহত ৫০

ঝিনাইদহ প্রতিনিধি

আধিপত্য নিয়ে ঝিনাইদহের শৈলকুপায় দুদল গ্রামবাসীর সংঘর্ষে নারীসহ কমপক্ষে ৫০জন আহত হয়েছে। এসময় ৩০ বাড়ি-ঘর ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে।

আহতদের মধ্যে গুরুত্বর অবস্থায় ছয়জনকে ঝিনাইদহ সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বাকীদের শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আজ রোববার সকালে উপজেলার মনোহরপুর ইউনিয়নের পাইকপাড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, সামাজিক আধিপত্য নিয়ে স্থানীয় ইউপি সদস্য ইসরাইল ও প্রতিপক্ষের সামাজিক মাতব্বর মতিয়ার রহমানের সমর্থকদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। শুক্রবার সন্ধ্যায় মতিয়ার সমর্থকদের উপর অতর্কিত হামলার ঘটনা ঘটে। এই হামলার ঘটনাকে কেন্দ্র করে রোববার সকালে উভয় পক্ষ ঢাল-সড়কিসহ দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে।

সংঘর্ষে ইদ্রিস, সুজন, আলাউদ্দিন, মারুফ, রিজিয়া, রাশিদা, তানিয়া,ফজলু, মিলন, তরিকুল ও সাইদুলসহ উভয় পক্ষের অর্ধশত আহত হন।

পরিস্থিতি নিয়ন্ত্রণে পাইকপাড়া গ্রামে পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে। সংঘর্ষের ঘটনাটি নিয়ে পাইকপাড়া গ্রামসহ আমপাশের এলাকায় উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় আবারো রক্তক্ষয়ী সংর্ঘষের আশঙ্কা করছে স্থানীয়রা।

শৈলকুপা থানার ওসি বজলুর রহমান জানান, সামাজিক আধিপত্য নিয়ে দীর্ঘদিন ধরে ওই এলাকায় গ্রামবাসীর মধ্যে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

অন্য একটি সূত্র জানিয়েছে, শৈলকুপা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিকদার মোশাররফ হোসেন ও দলটির সাধারণ সম্পাদক মনোহরপুর ইউপি চেয়ারম্যান মোস্তফা আরিফ রেজা মন্নুর কর্মী সমর্থকদের মধ্যে উপজেলা নির্বাচনের পর থেকেই বিরোধের জের ধরে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

(নিউজ টোয়েন্টিফোর/রুহুল/তৌহিদ)